শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় নারী উদ্যোক্তাদের ফাগুনী উৎসব

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লায় অনলাইন ও অফলাইন প্লাটফর্ম ও স্বনামধন্য নারী উদ্যোক্তা জান্নাতুল পলি ও রোকসানা ইয়ামিন, সালমা আক্তার মিলি, রিফাত কায়সারের যৌথ উদ্যোগে শহরের নগর উদ্যানে নারী উদ্যোক্তাদের সহযোগিতা শুক্রবার থেকে তিনব্যাপী ফাগুনী ভালোবাসার উৎসব শুরু হয়েছে ।

উৎসবে ২১ টি স্টলে পাঁচ শতাধিক নারীকর্মী মেলায় অংশগ্রহণ করেন।

শনিবার পড়ন্ত বিকেলে ক্রেতাদের প্রচণ্ড ভিড় দেখা গেছে স্টলগুলো ঘিরে । আগামী রবিবার পর্যন্ত এ মেলা চলবে বলে জানান সুইট আমোরে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও আয়োজক জান্নাতুল পলি জানান ।

আর,এস, ইয়োসা,এন্ড পরিচালক নারী উদ্যোক্তা রোজা খানা বলেন , এর মাধ্যমে আমাদের নারী উদ্যোক্তা মিলিত হতে পারি । এখানে মোট একাধিক টি-স্টল রয়েছে। বেশিরভাগই আমরা দেশি পন্য নিয়ে কাজ করি থাকি । নতুন নারীদের কর্মসংস্থান ব্যবস্থা জন্য আমাদের এই মেলা মূল উদ্দেশ্য।আমার চেষ্টা করছি এইমেলা মাধ্যমে নারী সমাজকে এগিয়ে কর্মমুখী ও আত্মনির্ভর করতে । আমাদের এই সংগঠনের শতাধিক নারী উদ্যোক্তা রয়েছেন । বিক্রিও মোটামুটি ভালই হচ্ছে। ইত:পূর্বে একদিনের আয়োজনের করেছি। মানুষের প্রচুর আগ্রহ দেখে এবার তিন দিনের আয়োজন করেছি।

আয়োজক কমিটির সদস্য, আমাদের ফাগুনী ভালোবাসার উৎসব এটি। এখানে ঘরোয়া খাবার, খাদি, বাটিক, হাতের কাজের পোশাক, শিশুদের নান্দনিক পোশাক মেয়েদের সাজ সরঞ্জাম, নকশি কাঁথা, থ্রি পিস, টু-পিস, মধু, কলোজিরা, মৃৎ শিল্পসহ শতাধিক পণ্যের সমাহার ঘটেছে। এখানে বেশি হচ্ছে ঘরোয়া খাবারের স্টল। আর খাবার পণ্য বেশি বিক্রি হচ্ছে। প্রথম দিনে প্রত্যাশা থেকে বেশি ক্রেতা এসেছে।

 

আর পড়তে পারেন