বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ট্যুরিজম অলিম্পিয়াডের উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
মে ৮, ২০১৮
news-image

হালিম সৈকতঃ
“জীবনের জুড়ে পর্যটন” এই শ্লোগানকে সামনে রেখে সারা বাংলাদেশের ন্যায় কুমিল্লায় শুরু হয়েছে প্রথম ট্যুরিজম অলিম্পিয়াড ২০১৮। সোমবার বেলা ১১টায় কুমিল্লা, চাঁদপুর, লক্ষীপুর, ফেনী, নোয়াখালী ও ব্রাহ্মণবাড়িয়া জেলার সমন্বয়কদের নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে শুরু হয় পর্যটন বিষয়ক ওয়ার্কসপ।

পরে বিকাল ৫ টায় কুমিল্লা টাউন হল মাঠে অলিম্পিয়ার্ডের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কুমিল্লার সভাপতি পাপড়ি বসু ও বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ট্যুরিজম অলিম্পিয়াডের জাতীয় স্টিয়ারিং কমিটির জাতীয় সমন্বয়কারী মোখলেসুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম অলিম্পিয়াডের জেলা সমন্বয়কারী শহিদুল ইসলাম সাগর, টাউন হলের সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, নবাব ফয়জুন্নেসা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আজাদ সরকার লিটন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা কমিটির সদস্য লিটন হোসাইন জিহাদ, দু”পার চেয়ারম্যান শফিউর রহমান সজিব, আবদুল্লাহ আল-মামুন, সাংবাদিক শাহ ফয়সাল করিম, এম শাহীন আলম, জহিরুল ইসলাম মারুফ, নিলাঞ্জন দাস, সাইফুর রহমান সুমন প্রমুখ।

অলিম্পিয়াডে অংশগ্রহণ করতে পারবে ক-গ্রুপ নবম-দশম শ্রেণির শিক্ষার্থী এবং খ-গ্রুপ উচ্চ মাধ্যমিক ( একাদশ-দ্বাদশ) শ্রেণির শিক্ষার্থীবৃন্দ। মে-জুন ২০১৮ ইং রেজিস্ট্রেশন ও প্রশ্নব্যাংক বিতরণ করা হবে। ১৩ জুলাই জেলা পর্যায়ে অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে এবং ২০-৩০ জুলাই বিভাগীয় এবং ১-৭ আগস্ট জাতীয় পর্যায়ে অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। ৮ আগস্ট পুরস্কার বিতরণ করা হবে।

আর পড়তে পারেন