শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ক্রমশ বেড়ে চলেছে সংক্রমণ, এখনো বাড়েনি সচেতনতা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৩, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় করোনাভাইরাসে আক্রান্তের হার ১৯ দশমিক ২ শতাংশ। নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৭২ জন। এর মধ্যে ৩৪ জনই কুমিল্লা সিটি এলাকার। বাকি ৩৮ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে কুমিল্লা জেলা মোট আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৪৪২ জন।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ২ জনসহ জেলায় এখন পর্যন্ত ৪৫৯ জন মারা গেছে। মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৩২২ জন।গতকাল মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যায় সিভিল সার্জন মীর মোবারক হোসেন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে কুমিল্লায় করোনা সংক্রমণের ধারাবাহিক চিত্র ঊর্ধ্বমুখী হলে সাধারণ মানুষের মাঝে কোনো ‘ভয়-ভীতি দেখা যাচ্ছে না। যে হারে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন সে হারে চিকিৎসকদের কাছে বা হাসপাতালে চিকিৎসা নিতেও আসছে না। উপসর্গ থাকার পরও করোনার নমুনা পরীক্ষায় অনীহার চিত্র অহরহ। যে কারণে স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার নিয়ে উদাসীনতা রয়েছে সাধারণ মানুষের মধ্যে।

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটের আইসিইউ বিশেষজ্ঞ ডা. গোলাম মুকতাদির চৌধুরী জানান, যে পরিমাণে সংক্রমণের তথ্য পাওয়া যাচ্ছে সে পরিমাণ রোগী হাসপাতালে আসছেন না। যারা আসছেন তারা শ্বাসপ্রশ্বাস জনিত সমস্যায় আর টিকতে না পেরে আসছেন হাসপাতালে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান বলেন, কুমিল্লায় সংক্রমণের হার পর্যবেক্ষণে আছে। সংক্রমণ প্রতিরোধে প্রয়োজন মতো কঠোর সিদ্ধান্ত নেয়া হবে। ইতোমধ্যে জেলা জুড়ে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে মোবাইল কোর্ট পরিচালনা করেছি।

আর পড়তে পারেন