বৃহস্পতিবার, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় কাপ‌ড়ের রং দি‌য়ে তৈরি হচ্ছে মি‌ষ্টি : এক প্রতিষ্ঠানকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৫, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা সদরে কাপ‌ড়ের রং দি‌য়ে মি‌ষ্টি প্রস্তু‌তের অ‌ভি‌যো‌গে কোয়া‌লি‌টি স‌ুইটস নামের এক‌টি প্রতিষ্ঠান‌কে ৮০ হাজার টাকা জ‌রিমানা করা হয়ে‌ছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়া‌রি) বেলা ১২টা থে‌কে দুপুর দেড়টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে এ জ‌রিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, ক‌ু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে গ‌ঠিত তদার‌কি টিম এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সদর উপ‌জেলার দিদার মা‌র্কেট (বলরামপুর) এলাকার কোয়া‌লি‌টি সুইটস না‌মের এক‌টি মি‌ষ্টি প্রস্তুতকারী প্রতিষ্ঠা‌নের কারখানায় দেখা যায়, হার্ডওয়া‌রের দোকান থে‌কে কেনা ডা‌য়িং কালার (কাপ‌ড়/দেওয়াল রং করার কা‌জে ব‌্যবহৃত রং) দি‌য়ে লাড্ডু ও ব‌রিন্দা বানা‌নো হ‌চ্ছে।

কারখানা‌টির ম‌্যা‌নেজার জু‌য়েল তদার‌কি টি‌মের কা‌ছে স্বীকার ক‌রেন যে, শহ‌রের চকবাজা‌রের হাডওয়‌া‌রের দোকান থে‌কে কম দা‌মে এ রং কি‌নে তারা এ কাজ ক‌রেন। ফ‌লে ভোক্তা অ‌ধিকার বি‌রোধী এমন হীন কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় অ‌ভি‌যোগ আম‌লে নি‌য়ে প্রতিষ্ঠান‌টি‌কে ৮০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং অপরা‌ধের সা‌থে সম্পৃক্ত দুই কৌটা রং ও এক ম‌ণ মি‌ষ্টি জব্দ ক‌রে ধ্বংস করা হয়। প্রতিষ্ঠান‌টির সত্ত্বাধিকারী সো‌হেল আহ‌মেদ ভ‌বিষ‌্যতে এমন কাজ কর‌বেন না ম‌র্মে মূচ‌লেকা প্রদান ক‌রেন। এ ছাড়াও অ‌ধিদপ্ত‌রের নিয়‌মিত তদার‌কি কার্যক্রমের অংশ হি‌সে‌বে আজ আরও চার‌টি প্রতিষ্ঠান‌কে ২৩ হাজার টাকাসহ মোট পাঁচ‌টি প্রতিষ্ঠান‌কে ১ লক্ষ ৩ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

সদর উপ‌জেলার স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে এ অ‌ভিযা‌নে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

আর পড়তে পারেন