বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় করোনার ভয়াল থাবা: রেকর্ডসংখ্যক শনাক্ত, আরও ৬ জনের মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৮, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লাজুড়ে করোনা ভাইরাসের ভয়াল থাবা অব্যাহত রয়েছে। লাগামহীনভাবে বেড়ে চলেছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। কিছুতেই যেন নিয়ন্ত্রণে আসছে না জেলার করোনা পরিস্থিতি। অতীতের সব রেকর্ড ভেঙে বৃহস্পতিবার জেলায় ৪২৮ জনের করোনা শনাক্তের রিপোর্ট প্রকাশ করেছে জেলা সিভিল সার্জন কার্যালয়।  নতুন করে মৃত্যু হয়েছে আরও ৬ জনের।

বৃহস্পতিবার(৮ জুলাই) সন্ধ্যায় জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, বুধবার (৭ জুলাই) বিকেল থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ১০০৭ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে ১৭১ জনই কুমিল্লা নগরীর বাসিন্দা। আক্রান্তের হার ছিলো ৪২ দশমিক ৫ শতাংশ। এর আগে বধুবার ৩৯৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন আক্রান্তের হার ছিলো ৪৫ দশমিক ৬ শতাংশ। জেলায় এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৮৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে করোনায়। মৃত ব্যক্তিদের মধ্যে চৌদ্দগ্রাম একজন, দেবিদ্বার একজন, লাকসাম একজন, তিতাস তিনজন রয়েছেন। এনিয়ে জেলায় করোনায় মোট ৫১৩ জনের মৃত্যু হয়েছে।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ১৮০ জন।

জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন বলেন, কুমিল্লায় আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। করোনা মোকাবিলায় সকলকে আরও সচেতন হতে হবে। সকলকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে।

আর পড়তে পারেন