মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় এস এস সি ৯৯ ব্যাক টু স্কুলের বন্ধুদের উদ্যোগে ব্যাতিক্রমধর্মী ত্রান কার্যক্রম

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

এস এস সি ৯৯ ব্যাক টু স্কুলের বন্ধুদের উদ্যোগে এক ব্যাতিক্রম ধর্মী ত্রান কার্যক্রমের আয়োজন করা হয়েছে।

উদ্যোক্তারা এ কার্যক্রমকে ত্রান কার্যক্রম বলতে নারাজ। তাদের ভাষায় এটি একটি উপহার কার্যক্রম। এস এস সি ৯৯ ব্যাক টু স্কুলের বন্ধুরা বিশ্বাস করে এই উপহার সামগ্রী সমাজে বঞ্চিত মানুষের হক বা অধিকার। এরই ধারাবাহিকতায় করোনা মহামারির কারনে লক ডাউনে কর্মহীন হয়ে পড়া অসহায় লোকদের মাঝে উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হয়।  মঙ্গলবার একটি এতিম খানা এবং বসুন্ধরা গেইটে ত্রান বিতরণ করে এই কর্মসূচির চালু করা হয়।

পরবর্তীতে দেশের বিভিন্ন অঞ্চলের পাশাপাশি কুমিল্লা ক্যান্টনমেন্ট এরিয়ার একটি এতিম খানায় এবং আশেপাশের অসহায় লোকদের মাঝে ত্রাণ বিতরন করা হয়।

এই মহতি উদ্যোগ নিয়ে ৯৯ ব্যাক টু স্কুলের প্রতিনিধিরা বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে কারোই চুপচাপ বসে থাকার সাধ্য নেই। তাই সরকারের পাশাপাশি তারাও বিভিন্ন এলাকায় এই কার্যক্রম চালাতে চাইছেন।

যেহেতু পুরো দেশেই জরুরী অবস্থা তাই তারা এই উপহার বিতরনের ক্ষেত্রে একটু ভিন্নতা আনতে চাইছেন। তারা চাচ্ছেন যে, এস এস সি ৯৯ পরিবারকে মাথায় রেখে কাজ করতে। এস এস সি ৯৯ পরিবারের কোন বন্ধু বা তার নিকটতম আত্মীয় স্বজন যদি কেউ অসহায় অবস্থায় থাকে তাহলে “ssc 99 back to school” নামে যে ফেইসবুক গ্রুপটি আছে সেই গ্রুপের মাধ্যমে তাদের সাথে যোগাযোগের জন্য অনুরোধ জানানো হয়।

এস এস সি ৯৯ ব্যাক টু স্কুলের প্রতিনিধিরা আরো বলেছেন যে, লক ডাউন না উঠানো পর্যন্ত তাদের এই কার্যক্রম চলবে। যদি তারপরেও পরিস্থিতি বিবেচনায় কারো সহযোগিতা প্রয়োজন হয় তাহলে তারা সহযোগিতা অব্যাহত রাখবেন। ৯৯ ব্যাক টু স্কুল প্রতিনিধিদের আহবান, সমাজের প্রতিটি বিত্তবান যদি দেশের এই ক্রান্তিলগ্নে এগিয়ে আসেন, তবে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে কিছুটা হলেও বৈশ্বিক এই মহামারীকে পরাস্ত করা সম্ভবপর হবে।

আর পড়তে পারেন