সোমবার, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় অবৈধভাবে ঔষধ সংরক্ষণের দায়ে ৫ ফার্মেসীকে ৫৬ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২১, ২০১৯
news-image

 

শাহ ইমরানঃ

কুমিল্লা প্রতিনিধি ঔষধ প্রশাসন প্রদত্ত লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ফিজিশিয়ান স্যাম্পল এবং চোরাইপথে আনা ঔষধ বিক্রির জন্য সংরক্ষণ করার দায়ে ৫টি ফার্মেসীতে অভিযান চালিয়ে ৫৬ হাজার টাকা নগদ অর্থদ- এবং প্রায় ৪ লাখ টাকার ঔষধ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক রুবাইয়া খানমের নেতৃত্বে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও, ঝাউতলা ও আদর্শ সদর উপজেলার আলেখারচর এলাকায় পৃথক এ অভিযান পরিচালনা করা হয়। জানা যায়, বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত কর্তৃক আদর্শ সদর উপজেলা ও কুমিল্লা মহানগর এলাকার বিভিন্ন ঔষধের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় আদর্শ সদর উপজেলার আলেখারচর এলাকার মেডিসিন প্লাজার অনুরাগ মেডিক্যাল হল থেকে ৩০ হাজার টাকা, নগরীর ঝাউতলা এলাকার ফয়সাল মেডিসিন কর্ণার থেকে ১৫ হাজার টাকা, হালিমা মেডিক্যাল হল থেকে ৫ হাজার টাকা, বাগিচাগাঁও এলাকার মজুমদার ফার্মেসী থেকে ৩ হাজার টাকা এবং মাস্টার ফার্মেসী থেকে ৩ হাজার টাকা অর্থদ- আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক রুবাইয়া খানম বলেন, এসব ফার্মেসীতে ঔষধ প্রশাসন প্রদত্ত লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ফিজিশিয়ান স্যাম্পল এবং চোরাইপথে আনা অনুমোদনহীন ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করা হয়েছিল। এসব ফার্মেসীতে অভিযান পরিচালনা করে ৫৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং জব্দকৃত প্রায় ৪ লাখ টাকার ফিজিশিয়ান স্যাম্পল দুঃস্থদের মাঝে বিতরণের জন্য কুমিল্লা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসকের নিকট হস্তান্তর করা হয়েছে। অভিযানে জেলা ড্রাগ সুপার মো. হারুন-উর-রশীদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন