রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার ১০ কলেজ সরকারিকরণে প্রতিষ্ঠানগুলোতে খুশির জোয়ার

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ

সারাদেশে সদ্য সরকারি করা হয়েছে ২৭১টি কলেজ। আর এর মধ্যে কুমিল্লা জেলার ১০টি কলেজকে সরকারিকরণে আনন্দের জোয়ারে ভাসছে সেসব শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

কুমিল্লা প্রত্যন্ত অঞ্চলের এসব শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ করায় প্রধানমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, গত ২০০৮ সালে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর যে নির্বাচনী ইস্তেহার দিয়েছিলেন; সারাদেশে কলেজগুলোকে সরকারিকরণ করা তারই একটি অন্যতম অঙ্গিকার ছিল।

এরই অংশ হিসাবে কুমিল্লায়, মনোহরগঞ্জ নীলকান্ত কলেজ, ব্রাক্ষ্মণপাড়া বঙ্গবন্ধু কলেজ, বুড়িচং কালিকাপুর আবদুল মতিন খসরু ডিগ্রী কলেজ, মেঘনা মানিকাচর বঙ্গবন্ধু কলেজ, চান্দিনা দোল্লাই নোয়াবপুর কলেজ, মুরাদনগর শ্রীকাইল কলেজ, লাঙলকোট হাছান মেমোরিয়ালে ডিগ্রি কলেজ, সদর দক্ষিন লালমাই কলেজ, হোমনা ডিগ্রি কলেজ, তিতাস মেহনাজ হোসেন মীম আদর্শ কলেজকে সরকারি ঘোষণা করা হয়েছে। জেলার এসব প্রত্যন্ত অঞ্চলের কলেজগুলোকে সরকারিকরণে এলাকার গরীব অসহায় খেটে খাওয়া মানুষের সন্তানরা এসব সরকারি কলেজে কম খরচে উচ্চতর ডিগ্রি গ্রহণ করতে পারবে।

জেলার মনোহরগঞ্জে নীলকান্ত শিক্ষার্থী মোহাম্মদ আলাউদ্দিন, শাওন, শ্রাবনী আক্তারসহ অনেকেই বলেন, আমাদের অনেক দিনের স্বপ্ন এতদিন পর বাস্তবায়ন করা হলো। এখন আমাদের উচ্চশিক্ষা গ্রহণ করতে লাকসাম কিংবা কুমিল্লা যেতে হবে না। এখন আমরা বাড়ির পাশে আমাদের সরকারি কলেজে পড়তে পারবো ভাবতে ভালোই লাগছে। একাধিক শিক্ষকরা বলেন, প্রত্যন্ত এলাকার অবহেলিত জনপদের সন্তানদেরকে তাদের বাড়ির পাশের সরকারি কলেজে পড়ালেখা করার সুযোগ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। আর স্থানীয় সংসদ সদস্যদের অবদান অনেক।

তারা যদি চেষ্টা না করতো তাহলে আজ আমাদের এই কলেজ সরকারি না হয়ে অন্য কোন এক কলেজ সরকারি হতো। তাই বর্তমানে আমরা আনন্দের জোয়ারে ভাসছি।

সদ্য সরকারি হওয়া জেলার মনোহরগঞ্জ উপজেলার নীলকান্ত ডিগ্রী কলেজের অধ্যক্ষ বলেন, আমাদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে কলেজ সরকারিকরণ করার মাধ্যমে। তাই আমরা আনন্দিত। স্থানীয় সংসদ সদস্য তাজুল ইসলাম সহ প্রধানমন্ত্রীকে জানাই অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

আর পড়তে পারেন