শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার শাহাপুর সীমান্তে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ি নিহত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার :

কুমিল্লা সদরের শাহাপুর সীমান্তে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে মোঃ হেলাল উদ্দিন (৪০) নামের এক মাদক চোরাকারবারি নিহত হয়েছেন।

নিহত মোঃ হেলাল উদ্দিন কুমিল্লা সদরের বাজগড্ডা এলাকার মৃত. সুন্দর আলীর ছেলে।

শুক্রবার (৭ জুন) ভোররাতে ভারতীয় সীমান্ত পিলার ২০৮৪/৪-এস হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যান্তরে ‘গিলাতলী”নামক স্থানে এ বন্ধুকযুদ্ধের ঘটনা ঘটে।

দুপুরে ১০ বিজিবি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত
করেছেন।

১০ বিজিবি সূত্র জানায়, ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর একটি বিশেষ টহলদল ‘গিলাতলী”নামক স্থানে মাদক চোরাকারবারিদের ধরার উদ্দেশ্যে কৌশলগত অবস্থান নেয়।

মাদক চোরাকারবারিরা বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে বিজিবিকে উদ্দেশ্য করে গুলিবর্ষণ শুরু করে। বিজিবির টহলদল সরকারি সম্পদ ও জানমাল রক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। বিজিবির গুলিবর্ষণের প্রেক্ষিতে মাদক চোরাকারবারিরা ঘটনাস্থল ছেড়ে
পালিয়ে যায়।

উক্ত স্থান তল্লাশী করে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা একজন ব্যক্তি এবং তার পরিহিত লুঙ্গির সাথে কোমড়ে মোড়ানো পলিথিনের ব্যাগের মধ্যে ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরবর্তীতে আশঙ্কাজনক অবস্থায় আহত ব্যক্তিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

স্থানীয় তথ্য মোতাবেক জানা যায়, উক্ত ব্যক্তির নাম মোঃ হেলাল উদ্দিন ।

একাধিক মাদক মামলার ওয়ারেন্ট ভূক্ত আসামী এবং দীর্ঘদিন যাবৎ ভারতের অভ্যান্তরে আত্মগোপন করে নিয়মিত ভারতীয় ও বাংলাদেশী মাদক চোরাকারবারিদের সংযোগকারি এবং মাদক পাচারকারি হিসেবে কাজ করত।

এলাকায় সে একজন চিহ্নিত মাদক চোরাকারবারি হিসেবে পরিচিত এবং প্রায় ১০ বছর যাবৎ মাদক চোরাচালানের সাথে জড়িত বলে জানা যায়।

১০ বিজিবির অতিরিক্ত পরিচালক আব্দুল্লাহ আল ফারুকী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আর পড়তে পারেন