মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার ভারতীয় সীমান্তে বিজিবিরসঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৬, ২০১৯
news-image

 

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার ভারতীয় সীমান্তে বিজিবিরসঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। তার পরিচয় এখনও জানা যায়নি।

ঘটনাস্থল থেকে ১৮ হাজার ৩ শ ৮০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। রবিবার রাত আড়াইটায় ভারতীয় সীমান্তবর্তী মথুরাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ভারতীয় সীমান্তে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী আবুল হো‌সেন হাসেম (৩৫) নিহত হয়েছেন। সে সদর দ‌ক্ষিণ উপ‌জেলার কমলপুর বিরান‌হিনপুর গ্রামের মৃত মিন্নাত আলীর ছেলে। ঘটনাস্থল থেকে ১৮ হাজার ৩ শ ৮০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। রবিবার (১৬জুন) রাত আড়াইটায় ভারতীয় সীমান্তবর্তী মথুরাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বিজিবির একটি দল মাদকবিরোধী অভিযান পরিচালনাকালে মাদক চোরাকারবারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে ওই মাদক ব্যবসায়ী আহত হন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য গত ৭ জুন কুমিল্লায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. হেলাল উদ্দিন নামে তালিকাভুক্ত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সদর উপজেলার ভারত সীমান্তের গিলাতলী এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ওই মাদক ব্যবসায়ীর কাছ থেকে ৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।নিহত ব্যক্তি জেলার সদর উপজেলার বাজগড্ডা গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে।

এ ছাড়া গত ২৯ মে কুমিল্লায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রুবেল (৩৪) ও সেলিম (৩৮) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। দিবাগত রাত দেড়টার দিকে জেলার চৌদ্দগ্রাম পৌর এলাকার নাটাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।নিহত রুবেল চৌদ্দগ্রাম উপজেলার আমানগণ্ডা গ্রামের গোলাম মোস্তফার ছেলে এবং সেলিম (৩৬) একই উপজেলার শালুকিয়া (আদর্শগ্রাম) গ্রামের আলী আহাম্মদের ছেলে।

আর পড়তে পারেন