সোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার বরুড়ায় জোরপূর্বক দিনমজুরের বসতভিটা দখল করার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২১, ২০২০
news-image

 

মাছুম কামালঃ

কুমিল্লার বরুড়া উপজেলার আগানগর ইউনিয়নের শরাফতি দাউম্মার পাড়ে পূর্বশক্রতার জেরে আবিদ আলী নামে এক দিনমজুরের বসতভিটা দখল করে বেড়া দেওয়া ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

১৮ই মার্চ (বুধবার) সকাল ১১ টায় দিনমজুর আবিদ আলী মিয়া এবং ছেলে দিনমজুর আঃ সাত্তার মিয়া, অটো ড্রাইভার শাহজাহান মিয়ার পৈত্রিক সম্পত্তি ও বসতভিটা জোরপূর্বক দখল করে বেড়া দেয়া, ভাংচুর ও মারধরের ঘটনা ঘটেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, একই বাড়ির মৃত আবদুর রশিদের মেয়ে দিলারা বেগম, মেয়ে জামাই আলেক মিয়া ওরফে (ওকে), ছেলে বাবুল হোসেন, রাজমন মিয়া ও তার মেয়ে নাসিমা আক্তার সহ এলাকার লোকজন নিয়ে পূর্ব পরিকল্পনা মোতাবেক বাড়ির উঠানে ও চলাচলের রাস্তা প্রায় ৬ শতাংশ জায়গা বেড়া দিয়ে দখল এবং দেশীয় অস্ত্র দিয়ে দিনমজুর আবিদ আলী মিয়ার পরিবারের প্রায় সবাইকে জখম করে মোবাইল, নগদ টাকা নেয়া এবং বেড়ার ফাঁক দিয়ে শরীরে মরিচের গুঁড়া ছিটিয়ে দেয়া,ঘরবাড়ি ভাংচুরের চিত্র দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিগত সময়ে দিলারা বেগম তার জামাই আলেক মিয়া ওরফে (ওকে) কে সাথে নিয়ে ভাই বাবুলকে দিয়ে মিথ্যে অপহরণের মামলা ও বিদেশ নেয়ার মামলা ও জায়গা সংক্রান্ত মামলা দায়ের করে। পরে সমাজের কুচক্রী সমাজপতিদের নিয়ে বিভিন্ন সময় নগদ টাকা হাতিয়ে নেয় অক্ষর জ্ঞান না জানা দিনমজুর আবিদ আলী মিয়া ও তার পরিবারের কাছ থেকে।

পক্ষান্তরে, দিনমজুর আবিদ আলীর পরিবার সব সময় ন্যায় বিচারের জন্য সামাজিক ভাবে মিমাংসার চেষ্টা করে এলাকার চেয়ারম্যান, মেম্বার ও সর্দারদের কাছে। কিন্তু দিলারা বেগম ও তার জামাই আলেক মিয়া ওরফে (ওকে) ভাই বাবুল মিয়া উচ্ছৃঙ্খল এবং বিচার না মানা ও বিগত সময়ে বিচারকের বিরুদ্ধে মামলা দায়ের করার ভয়ে কেউই তাদের বিচার করতে আসত না।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রতিবেশী জানায়, দিলারা বেগম ও তার জামাই আলেক মিয়া ওরফে (ওকে) মাদক ব্যবসায় করে। এলাকার কিছু কুচক্রী প্রভাবশালী টাকার বিনিময়ে তাদের সাথে আছে। তাদের উস্কানিতেই এই নিরীহ দিনমজুর আবিদ আলীর পরিবারের উপর বিভিন্ন ভাবে জুলম করেছে।

এ বিষয়ে কথা বলার জন্য আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একই গ্রামের ইফতেখার আলম ভুঁইয়া শাহীনকে মুঠো ফোনে বার বার কল করার পরও তাকে পাওয়া যায় নি।

আর পড়তে পারেন