রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার প্রবীণ চিকিৎসক এম. এস আলম আর নেই, দাফন সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৮, ২০২১
news-image

 

খাইরুল আহসান মানিক:

কুমিল্লার প্রবীণ চিকিৎসক এম. এস আলম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার ভোর পৌনে সাতটায় নগরীর সিডি হসপিটালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স ছিলো ৮৭ বছর। দীর্ঘ দিন যাবৎ কিডনি রোগ জনিত জটিলতায় ভূগছিলেন। মৃত্যুকালে তিনি পত্নী লায়লা আঞ্জুমান আলম, এক ছেলে আইনজীবী সাইফুল আলম, তিন মেয়ে শামীমা আলম, ডা. শাহিদা আলম ও ডা. সায়লা আলমসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

তার পৈত্রিক নিবাস চট্টগ্রাম জেলার সন্দীপ উপজেলায়। তিনি ১৯৬৭ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ও স্বাধীনতার পার দ্বিতীয় ব্যাচে এফসিপিএস ডিগ্রি লাভ করেন।

তিনি কুমিল্লার বিভিন্ন সরকারি হাসপাতালে দায়িত্ব পালন শেষে কুমিল্লা সদর হাসপাতাল থেকে সিনিয়র কনসালটেন্ট হিসাবে অবসর গ্রহণ করেন। চিকিৎসাসেবার পাশাপাশি সামাজিক ও মানবিক কর্মকান্ডে জড়িত ছিলেন। রোগী কল্যাণ পরিষদ কুমিল্লার আজীবন সদস্য, কুমিল্লাস্থ চট্টগ্রাম সমিতির উপদেষ্টা পরিষদের সভাপতি ছিলেন।  শুক্রবার বাদ জুম্মা কুমিল্লা মর্ডান স্কুল জামে মসজিদ প্রসঙ্গে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজার পূর্বে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খোরশেদ আলম।
বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) কুমিল্লার সভাপতি ডা. আবদুল্লা বাকী আনিস,
সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মহসিনুজ্জামান চৌধুরীসহ আরও অনেকে। মরহুমার নিকটতম আত্মীয়, কুমিল্লার প্রবীণ রাজনীতিবিদ এডভোকেট আফজল খানসহ বিভিন্ন রাজনৈতিক ও শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। জানাজা শেষে মরহুমকে নগরীর টমছমব্রীজ কবরস্থানে দাফন করা হয়।

 

আর পড়তে পারেন