শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার পাঠকদের জন্য দারুণ খবর নিয়ে এলো ‘নির্বাচিত’

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৭, ২০২১
news-image

তুহিন মাজহার:

বইয়ের পাতা উল্টিয়ে ঘ্রাণে ডুবে থাকতে কার ভালো লাগে না? পাঠকমাত্রই বইয়ের সমুদ্রে সাঁতার কাটতে, বইয়ের ঘ্রাণে মাতোয়ারা। মানুষের হাতেহাতে মোবাইল বাড়লেও কমেনি বইকেনা সংখ্যা, বরং পাঠকের সংখ্যা, বইকেনার প্রতি আগ্রহও বেড়ে চলছে। দেশের জন্য যা একটি সুন্দর এবং সুখবর তো বটেই!

ইতিহাস ঐতিহ্য শিল্পকলায় সমৃদ্ধ আমাদের কুমিল্লা। রয়েছেন অসংখ্য কবি-সাহিত্যিক-লেখক। এত সমৃদ্ধশালী হয়েও তবুও কুমিল্লার তরুণ পাঠক-পাঠিকারা কিম্বা বিদগ্ধ পাঠকেরা কী যেন খুঁজে ফিরছেন, কিছু একটা মিস করছেন! পাঠকদের সাথে কথা বলে জানা যায়– তারা তাদের পছন্দের সব ক্লাসিক সাহিত্য বা সাহিত্যের যেকোনো বই-ই সংগ্রহ করতে বেশ অসুবিধায় পড়তে হয়। বলা যায় পছন্দ বা ক্লাসিক কুমিল্লায় বছরজুড়ে বইকেনাটা অতৃপ্তিই থেকে যায়।

পছন্দের সববই পেতে, বইয়ের ঘ্রাণে ডুব দিতে সেদিন গিয়েছিলাম ‘নির্বাচিত’ নামে একটি বুকশপে। দেখামাত্রই মনটা ভরে উঠল। কী সুন্দর সাজানো গোছানো একটা বইয়ের দোকান–আহা! পছন্দের সববই দেখা যাচ্ছে। তাৎক্ষনিক না পেলেও নির্বাচিতকে জানালে এনে দিচ্ছে। দেশি-বিদেশি-ওপার বাংলার সাহিত্য, ইসলামি বই, কিশোর ক্লাসিক ইত্যাদির যেন দারুণ সম্ভার ‘নির্বাচিত’। পছন্দের সব লেখকের বই সংগ্রহেরও রয়েছে দারুণ সুযোগ। জানতে পারি সারাদেশেই পাঠকদের তৃপ্তির খোরাক জাগাতে নিরলস কাজ করে যাচ্ছে বই বিপণন এ প্রতিষ্ঠানটি।

সবশেষে বলা যায়– কুমিল্লার তরুণ বইপোকাদের, শিশুকিশোরদের কিম্বা বিদগ্ধ পাঠকদের জন্য অসাধারণ একটি খবর ‘নির্বাচিত’-র উপস্থিতি।

নির্বাচিত-এ ঘুরে আসা যেতে পারে যেভাবে: কান্দিরপাড় থেকে পূর্বদিকে সোনালীব্যাংকের পাশে, খাদি মিউজিয়াম বিল্ডিংয়ের দ্বিতীয় তলায়।

কুমিল্লায় বইয়ের ঘ্রাণ ছড়িয়ে পড়ুক এবং ঋদ্ধ হোক পাঠক, আলোকিত হোক বাংলাদেশ।

লেখক:
তুহিন মাজহার,
সদস্য, কুমিল্লার বইপোকা

আর পড়তে পারেন