বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার নাঙ্গলকোটে দুই ভাই বোনের করোনা শনাক্ত

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৫, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার নাঙ্গলকোটে নতুন করে আরো দুই ভাই বোনের করোনা পরীক্ষায় পজেটিভ হয়েছে। উপজেলার দৌলখাঁড় ইউনিয়নের কান্দাল গ্রামে এ সংক্রমণের ঘটনা ঘটে।

এ ঘটনায় বুধবার  দুপুরে উপজেলা প্রশাসন ওই বাড়িটি লক ডাউন করেছেন।

আক্রান্তরা হলেন, ওই গ্রামের ছালে আহম্মদের মেয়ে সায়মা আক্তার (১৬), ছেলে ইয়াসির আরাফাত (১২)।

উপজেলা প্রশাসন, পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ওই গ্রামের ছালে আহম্মদের স্ত্রী ও সন্তানরা নোয়াখালী জেলার মাঈজদীর একজন চিকিৎসকের শরনাপন্ন হয়ে চিকিৎসা নেন। পরে ওই চিকিৎসক করোনা পরীক্ষায় পজেটিভ হন এবং তিনি চিকিৎসাধীন রয়েছেন। এ সূত্র ধরে তাঁর অধীনে চিকিৎসাধীন রোগীদের মধ্যে এই পরিবারের ৪ সদস্যের নমুনা সংগ্রহ করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর একটি টীম। এদের মধ্যে ২ জন করোনা পরীক্ষায় পজেটিভ হয়।

বুধবার (১৩-মে) দুপুরে কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস কার্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে নতুন সংক্রমিত দুজনের পজিটিভ পজ টিভ রিপোর্ট প্রকাশ করা হয়েছে।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য বিষয় কর্মকর্তা ডাক্তার দেব দাস দেব নতুন শনাক্তদের নাম পরিচয় নিশ্চিত করে বলেন, চিকিৎসক আক্রান্ত্রের খবর পেয়ে কাঁর অধীনে চিকিৎসাধীন থানা ওই পরিবারকে গত ১০ থেকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। নমুনা সংগ্রহ করা ৪ জনের মধ্যে দুইজনের রিপোর্ট পজেটিভ আসায় তাদের চিকিৎসায় বাড়িতেই আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল বলেন, খবর পেয়ে গত ১০ মে ৪ জনের নমুনা সংগ্রহ করে ওই পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদেরমধ্যে পরীক্ষায় দুইজনের শরীরে করোনা সংক্রমনের প্রমান মেলায় ওই বাড়িটি লক ডাউন করা হয়েছে। পাশাপাশি তাৎক্ষণিক পুলিশ পাঠিয়ে তাদেরকে নজরদারিতে রাখা হয়েছে। এছাড়াও তাদেরকে নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

আর পড়তে পারেন