মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার দেবিদ্বারে বৃষ্টির মধ্যে ইফতার নিয়ে রাস্তায় ইউএনও রাকিব হাসান

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৭, ২০২০
news-image

মোঃ জামাল উদিন দুলাল ঃ
রোববার দ্বিতীয় রমজানে ইফতারের কিছুক্ষণ আগে। টিপটিপ বৃষ্টি পড়ছে। অনেকেই ইফতার করতে নিজ নিজ গন্তব্যে ছুটছেন। হঠাৎ সরকারি গাড়িতে শতাধিক প্যাকেট ইফতার নিয়ে জেলার দেবিদ্বার উপজেলা সদরের নিউমার্কেট এলাকায় হাজির হন উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান। নিজ হাতে রিকশা, সিএনজি ও ভ্যানচালক, ছিন্নমূল মানুষ এবং পথচারীদের মাঝে ইফতার সামগ্রী ও কোমল পানীয় বিতরণ করেন। প্রতিটি প্যাকেটে ইফতার হিসেবে ছিল কলা, আপেল, খেজুর, মুড়ি, জিলাপি, ছোলা বুট, বেগুনি ও পিঁয়াজু।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অপ্রত্যাশিতভাবে ইফতার পেয়ে খুশি হন সেখানকার লোকজন। তারা জানান, করোনার কারণে তারা কর্মহীন, তাই টাকার অভাবে পানি খেয়েই হয়তো আজ ইফতার করতে হত। তাছাড়া উপজেলা সদরের সব হোটেল-রেস্তোরাঁও বন্ধ। তাই তারা দেবিদ্বার উপজেলা প্রশাসনের এমন উদ্যোগে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান জানান, রমজান মাস মুসলিমদের জন্য অত্যন্ত ফজিলতের মাস, তাই আমরা নিজেদের খাবার থেকে কিছুটা খাবার এসব অসহায় মানুষের জন্য বিলিয়ে দিলে ওরা উপকৃত হবে।

তিনি আরও বলেন, করোনার কারণে অনেক লোক কর্মহীন হয়ে পড়েছে। তাই দেবিদ্বার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই রমজান মাসে কর্মহীন ও ছিন্নমূল মানুষের জন্য ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। তিনি সমাজের বিত্তবান লোকদের যার যার সাধ্য অনুসারে অসহায় লোকদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

আর পড়তে পারেন