সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার তিন উপজেলায় র‌্যাবের অভিযান: পরিবহন চাদাঁবাজ চক্রের ১১ সদস্য আটক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৯, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার সদর দক্ষিণ, কোতয়ালি ও বুড়িচং থেকে পরিবহনে চাঁদাবাজ চক্রের ১১ জন সক্রিয় সদস্যকে আটক করেছে কুমিল্লা র‌্যাব ১১, সিপিসি-২ সদস্যরা। এ সময় চাঁদা আদায়ের নগদ ১৯ হাজার ১৭০ টাকা উদ্ধার করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল ১৯ জুলাই দুপুরে কুমিল্লার সদর দক্ষিণ থানাধীন জাঙ্গালিয়া বাসস্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে পরিবহনের চাঁদাবাজ চক্রের ৬ জন সক্রিয় সদস্যকে আটক করে। আটককৃতরা হলেন জেলার সদর দক্ষিণ থানার শাকতলা গ্রামের মোঃ রুকন মিয়ার ছেলে মোঃ স্বপন মিয়া (২০), চাঁদপুর জেলার কচুয়া থানার আসাদপুর গ্রামের কামাল হোসেনের ছেলে মোঃ জিহান হোসেন (২০) কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানার শাকতলা গ্রামের মৃত ওহিদ মিয়ার ছেলে মোঃ আকাশ (১৯), নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানার নোয়াপাড়া গ্রামের মৃত মেহের আলীর ছেলে মোঃ আব্দুল আলী (৩২), কুমিল্লা জেলার কোতয়ালি থানার গোবিন্দপুর গ্রামের পরদেশ আহম্মেদ ভূইয়ার ছেলে মোঃ তৌফিকুর রহমান মারুফ @ আবির (১৯) ও সদর দক্ষিণ থানার নিশ্চিন্তপুর বাগমারা গ্রামের মোঃ মোবারকের ছেলে মোঃ আলমগীর (২০)। এসময়ে তাদের নিকট থেকে চাঁদা আদায়ের ৬টি ভ‚য়া রশিদ বইসহ চাঁদা আদায়ের নগদ ৬ হাজার ৫৯০ টাকা উদ্ধার করা হয়।

এছাড়া ১৯ জুলাই দুপুরে কুমিল্ল¬া সদরের শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় পৃথক আরেকটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে পরিবহনের চাঁদাবাজ চক্রের দুইজন সক্রিয় সদস্যকে আটক করে। আটককৃতরা হলেন কুমিল্লার কোতয়ালি থানার শাসনগাছা মধ্যপাড়া গ্রামের মৃত আব্দুল বারেক এর ছেলে মোঃ রুবেল (৩১) ও শাসনগাছা গ্রামের শাহআলম এর ছেলে মোঃ রনি (৩৩)। এসময়ে তাদের নিকট থেকে চাঁদা আদায়ের ২টি ভ‚য়া রশিদ বইসহ চাঁদা আদায়ের নগদ ৪ হাজার ৩২০ টাকা উদ্ধার করা হয়।

এদিকে কুমিল্লার বুড়িচং উপজেলার ভরসার বাজার এলাকায় পৃথক আরেকটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে পরিবহনের চাঁদাবাজ চক্রের তিনজন সক্রিয় সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলেন কুমিল্লার বুড়িচং উপজেলার ভবানীপুর গ্রামের মৃত আব্দুল জুলহাস মিয়ার ছেলে মোঃ ওহিদ মিয়া (৫০), বুড়িচং থানার ইছাপুর গ্রামের মৃত হাজী আসমত আলীর ছেলে আলমগীর হোসেন (৩৫) ও বুড়িচং থানার ইছাপুর গ্রামের মৃত তফাজ্জল হোসেন এর ছেলে মোঃ আমির হোসেন (৪০)। এসময়ে তাদের নিকট থেকে চাঁদা আদায়ের ৩টি ভ‚য়া রশিদ বইসহ চাঁদা আদায়ের নগদ ৮ হাজার ২৬০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ সাধারণ পরিবহন ড্রাইভারদের ভয়-ভীতি দেখিয়ে তাদের নিকট থেকে নিয়মিত চাঁদা আদায় করে আসছিল।উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। পরিবহন চাঁদাবাজমুক্ত করতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন অভিযানের বিষয় নিশ্চিত করেছেন।

আর পড়তে পারেন