মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

কুবি শিক্ষক সমিতিকে ছাত্রলীগের ২৪ ঘন্টার আল্টিমেটাম

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২০, ২০১৭
news-image

শাহাদাত বিপ্লব:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ-বাণিজ্যের অভিযোগ এনে উপাচার্যকে অবাঞ্ছিত করার ঘটনায় শিক্ষক সমিতিকে আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কাঁঠলতলায় এক সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষক সমিতিকে ২৪ ঘন্টার সময়সীমা বেঁধে দেয় ছাত্রলীগ।
গত ৭মার্চ নিয়োগ-বাণিজ্যের অভিযোগ এনে উপাচার্য অধ্যাপক ড.মোঃ আলী আশরাফকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করে তার কার্যালয়ে তালা ঝুলিয়ে শিক্ষক সমিতি। সমাবেশে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ বলেন ,শিক্ষক সমিতিকে সোমবার ১২টা পর্যন্ত ২৪ ঘটনার সময়সীমা দেয়া হয়েছে । এর মধ্যে যদি উপাচার্যের কার্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত না জানানো হয় তবে কার্যালয়ের তালা ভেঙ্গে উপাচার্যের কার্যালয় মুক্ত করবে ছাত্রলীগ। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। ছাত্রলীগ নেতা ইলিয়াস বলেন, ‘শিক্ষক সমিতি আমাদের কাছে সোমবার ১২টা পর্যন্ত সময় চেয়েছে তাই তাদের সম্মানের কথা চিন্তা করে ২৪ ঘন্টা সময় দেয়া হয়েছে।’ তবে ছাত্রলীগের কাছ থেকে সময় নেয়ার বিষয়টি মিথ্যা আখ্যায়িত করে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, ‘ছাত্রলীগের সাথে এমন কোন কথাই আমাদের হয়নি। আমরা বিশ্ববিদ্যালয়ের সকলের নিরাপত্তার কথা বিবেচনা করে এ কর্মসূচিতে নেমেছি। অন্যায়কে মেনে নেওয়া যায় না। শিক্ষক সমিতি একটি বিধিবদ্ধ সংগঠন এবং এ সংগঠনের কর্মসূচি সংগঠন যেমন চাইবে তেমনই হবে। উপাচার্যকে অপসারণ না করা পর্যন্ত আমাদের এ কর্মসূচি চলবে।’
উল্লেখ্য, নিয়োগ-বাণিজ্যের অভিযোগসহ বেশ কয়েকটি অভিযোগে গত ৭মার্চ বিশ্ববিদ্যালয়ে উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা করে শিক্ষক সমিতি। এরপর থেকে গতকাল পর্যন্ত মোট ৮ কার্যদিবস কার্যালয়ে আসতে পারে নি উপাচার্য।

আর পড়তে পারেন