শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কুবিতে যৌন হয়রানি রোধে ভার্চুয়াল সভা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৭, ২০২১
news-image

 

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইউএন উইমেনের উদ্যোগে নারীর প্রতি যৌন হয়রানি প্রতিরোধ ‘দ্যা জিরো টলারেন্স টু সেক্সুয়াল হ্যারেসমেন্ট পলিসি’ শীর্ষক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ জুন) বেলা সাড়ে ১১ টায় ভার্চুয়াল প্লাটফর্ম জুমে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী ইউএন উইমেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমের প্রশংসা করে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার সবসময় ভালো কাজের সাথে যুক্ত থাকে এবং উৎসাহ প্রদান করে থাকে। বিশ্ববিদ্যালয়ের পরবর্তী সিন্ডিকেটে ‘দ্যা জিরো টলারেন্স টু সেক্সুয়াল হ্যারেসমেন্ট পলিসি’ নীতিকে আমরা অন্তর্ভুক্ত করব। পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে এ বিষয়ে সতর্কতা বৃদ্ধির লক্ষে পর্যাপ্ত পরিমানে কর্মশালা করা হবে। সর্বপরি এই জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ ইউএন উইমেনকে সার্বিক সহোযোগিতা প্রদান করবে।”

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তা হিসেবে ছিলেন ইউএন উইমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ শকো ইশিকাও, স্বাগত বক্তা হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ আসাদুজ্জামা।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবু তাহের, ‘আমরাই পারি’ সংগঠনের সভাপতি সুলতানা কামাল, গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার উন্নয়ন পরামর্শক ফারজানা সুলতানা, দৃষ্টি কুমিল্লার নির্বাহী পরিচালক পাপড়ি বোস, এবং ইউএন উইমেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের টেকনিক্যাল কমিটির চেযারম্যান ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস।

আর পড়তে পারেন