মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কিছু দিনের মধ্যেই কুমিল্লা বিভাগ ঘোষনা হবে: এমপি বাহার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী কোটবাড়ী (বার্ড) মিলানায়তনে উদ্বোধন হয়েছে দেশের বিশিষ্ট আলোকচিত্রী ফটো সাংবাদিক মুঈদ খন্দকারের তৃতীয় একক আলোকচিত্র প্রদর্শণী।

“হৃদয়ে কুমিল্লা” শীর্ষক প্রদর্শণী চলবে ২৬-২৭ এপ্রিল দুই দিন। শুক্রবার বিকেলে মুঈদ খন্দকারের আলোকচিত্র প্রদর্শণী ও “হৃদয়ে কুমিল্লা” প্রকশনার উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার বলেন, কুমিল্লাকে নিয়ে গর্ব করার মতো অনেক কিছু আছে। আজ যেখানে এ অনুষ্ঠান হচ্ছে এই বার্ডকে সারা পৃথিবীর মানুষ চিনে। এখানে প্রশিক্ষন নিয়ে খাদ্য উৎপাদনে বিভিন্ন দেশ তাদের কর্মকান্ড করছে। শিক্ষা, সংস্কৃতি, কৃষির উর্বর জেলা কুমিল্লা। সিটি কর্পোরেশন হয়েছে কিছু দিনের মধ্যেই বিভাগ ঘোষনা হবে। এ সময় এমপি বাহার বলে কুমিল্লা বিভাগ কুমিল্লা নামেই হবে। তিনি কুমিল্লাকে নিয়ে আলোকচিত্র প্রদর্শনী হৃদয়ে কুমিল্লা আয়োজনের জন্য মুঈদ খন্দকারকে ধন্যবাদ জানান।

মুঈদ খন্দকারের “হৃদয়ে কুমিল্লা” আলোকচিত্র প্রদর্শণীতে কুমিল্লার ঐতিহ্য-কৃষ্টি, সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে। রয়েছে কুমিল্লার আলোচিত ও ঐতিহাসিক স্থান সমূহ। এ উপলক্ষে তিনি প্রকাশ করেছেন “হৃদয়ে কুমিল্লা” নামে ১০০ পাতার নান্দনিক প্রকাশনা। উপস্থিত ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর রুহুল আমিন ভূইয়া, পল্লী উন্নয়ন একাডেমী কোটবাড়ী (বার্ড) এর সাবেক মহাপরিচালক এম খায়রুল কবির, প্রকল্প পরিচালক ড, মিজানুর রহমান, বাংলাদেশ বুলেটিনের সম্পাদক মাহমুদ আল ফয়সাল ঢাকা সুপ্রিম কোর্টের আইনজীবী জামাল খন্দকার। স্বাগত বক্তব্য রাখেন আলোকচিত্রী মুঈদ খন্দকার অনুষ্ঠান পরিচালনা করেন  ও রাইয়ানুল জান্নাত রোজা।

আর পড়তে পারেন