সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

কাল কুমিল্লায় যোগ দিবেন স্মিথ

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
অনেক জল ঘোলার পর এক প্রস্থ হ্যাঁ-না করে শেষ পর্যন্ত ‘হ্যাঁ’ হয়েছে। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ বিপিএল খেলার অনুমতি পেয়েছেন।

তবে জাতীয় সংসদ নির্বাচনের মাত্র ৭২ ঘন্টা আগে সাত প্রতিযোগী দলের সম্মতিতে বিসিবি স্মিথকে বিপিএল খেলার আনুষ্ঠানিক অনুমতি দেয়ার কথাটি সেভাবে ফলাও করে প্রচারিত হয়নি।

অনেক ক্রিকেট অনুরাগির অজানাই রয়েং গেছে অজি তারকা স্মিথ আদৌ বিপিএল খেলতে পারবেন কি-না? আর খেলতে পারলেও কবে আসবেন? তাও জানা নেই কারো।

শেষ খবর, অজি ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এবারের সেরা সংগ্রহ স্মিথ এবারের বিপিএল খেলবেন, এটা শতভাগ নিশ্চিত। শুধু তাই নয়, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে তার ঢাকায় আসার দিনক্ষণও চূড়ান্ত।

ভাবা হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে এবারের বিপিএলের শুরু থেকেই খেলবেন স্মিথ। কুমিল্লা কোচ মোহাম্মদ সালাউদ্দীন আজ সন্ধ্যায় জাগো নিউজকে জানিয়েছেন, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অস্ট্রেলিয়ান রিক্রুট স্টিভেন স্মিথ রাজধানী ঢাকায় পা রাখবেন ৪ জানুয়ারি।

সালাউদ্দীন বলেন, ‘আশা করছি কুমিল্লার হয়ে ৬ জানুয়ারী শেরে বাংলায় প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে মাঠে নামবেন সাবেক অজি অধিনায়ক।’

কোচ সালাউদ্দীনের দেয়া তথ্য অনুযায়ী ২ জানুয়ারী কুমিল্লার অফিসিয়াল প্র্যাকটিস শুরু। যদিও দলটির প্রধান তারকা তামিম ইকবাল কাল (মঙ্গলবার) দুপুরেই শেরে বাংলার লাগোয়া একাডেমি মাঠে অনুশীলন করবেন।

এদিকে তারকা তকমাধারি বিদেশী ক্রিকেটারদের মধ্যে সবার আগে আসছেন আন্দ্রে রাসেল। গতবারের রানার্সআপ ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে আগামী পরশু ২ জানুয়ারি রাজধানীতে পা রাখবেন এ ক্যারিবীয় অলরাউন্ডার।

২ জানুয়ারি বুধবার আন্দ্রে রাসেল আসার ঠিক পরদিন ঢাকার অপর দুই ওয়েস্ট ইন্ডিজ রিক্রুট সুনিল নারিন ও কাইরান পোলার্ডও এসে পড়বেন। ঢাকার কো অর্ডিনেটর সাইফুল আজ পড়ন্ত বিকেলে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘৩ জানুয়ারির মধ্যে আমাদের পাঁচ জন বিদেশী ক্রিকেটার চলে আসবেন। তার মধ্যে পেস বোলিং অলরাউন্ডার আন্দ্রে রাসেল এসে পৌঁছাবেন ২ জানুয়ারি। সুনিল নারিন এবং কাইরন পোলার্ড রাজধানীতে পা রাখবেন ৩ তারিখ।’

এদিকে বিপিএল শুরুর সময় যতই ঘনিয়ে আসছে, ততই গুঞ্জন, ফিসফাস- ক্রিস গেইল আসবেন কবে?

গত আসরের চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের সাফল্যের অন্যতম প্রধান রুপকার এ জ্যামাইকান তারকা কি এবার প্রথম থেকে খেলবেন? নাকি গতবারের মত একটু দেরিতে দলের সাথে যোগ দেবেন?

এমন কৌতুহলি প্রশ্ন প্রতিটি রংপুর রাইডার্স সমর্থকের মনেই উকিঝুঁকি দিচ্ছে। পাশাপাশি অনেক ক্রিকেট অনুরাগিও টি-টোয়েন্টি ফরম্যাটের এ বিধ্বংসী উইলোবাজের বিপিএল খেলতে আসার দিনক্ষণ জানতে উন্মুখ।

তাদের জন্য আছে সুখবর, এবার হয়তো বিপিএলের শুরু থেকেই ব্যাট হাতে শেরে বাংলা, সিলেট ও চট্টগ্রামে ঝড় তুলতে দেখা যাবে ক্রিস গেইলকে। গতবারের শিরোপা বিজয়ী রংপুর রাইডার্সের প্রধান ফরেন রিক্রুট ক্রিস গেইলও সম্ভবত রংপুরের প্রথম ম্যাচ থেকে খেলবেন।

রংপুর রাইডার্স টিম ম্যানেজমেন্ট সূত্র নিশ্চিত করেছে, হয় ৪ না হয় ৫ জানুয়ারী ঢাকা আসছেন ক্রিস গেইল। ৪ জানুয়ারী রাজধানীতে এসে পৌঁছলে হয়ত ৫ জানুয়ারী শেরে বাংলায় চিটাগাং ভাইকিংসের বিপক্ষে রংপুরের প্রথম ম্যাচেই খেলবেন গেইল। নাহয় ৫ তারিখ আসলে নিশ্চয়ই দ্বিতীয় ম্যাচ থেকে মাঠে নামবেন। সেক্ষেত্রে ৬ জানুয়ারী খুলনা টাইটান্সের সাথে খেলতে দেখা যাবে টি টোয়েন্টি ফরম্যাটের সবচেয়ে আক্রমণাত্মক ও বিপিএলে যারপরনাই সফল গেইলকে।

এদিকে গেইলের আসার দিন মোটমিুটি জানা গেলেও এবারের বিপিএল তথা রংপুরের সেনসেশন এ বি ডি ভিলিয়ার্স কবে আসবেন, কোন দিন মাঠে নামবেন?- তা এখনই প্রকাশ করতে চান না রংপুর অফিসিয়ালরা। তারা ডি ভিলিয়ার্সের ঢাকা আসাটাকে একটু গোপনই রাখতে চান। যাতে তার আগমণটা হয় হঠাৎ করে এবং সাড়া বেশী পড়ে।

অন্যদিকে সিলেট সিক্সার্সের হয়ে খেলতে আগামী পরশু বুধবার আসছেন দক্ষিণ আফ্রিকান লেগস্পিনার ইমরান তাহির। সাথে হেড কোচ ওয়াকার ইউনুস এবং দুই পাকিস্তানি ফাস্ট বোলার সোহেল তানভির এবং মোহাম্মদ ইরফানও ২ জানুয়ারী ঢাকা চলে আসছেন। সিলেটের মিডিয়া ম্যানেজার তামজিদুল ইসলাম কাকন জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আর পড়তে পারেন