শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কাতারে বাংলাদেশী পণ্যের বাজার সম্প্রসারণের উদ্যোগ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০২১
news-image

 

উসুফ পাটোয়ারী লিংকনঃ

কাতারে বাংলাদেশী পণ্যের বাজার সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ দূতাবাস। সরকারী পর্যায়ে যোগাযোগ বৃদ্ধির পাশাপাশি দূতাবাস সরাসরি বিভিন্ন বেসরকারী ব্যবসা প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ বৃদ্ধি করছে।

দূতাবাসের এই উদ্যোগের অংশ হিসেবে আজ সকালে কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন এবং লুলু গ্রুপ ইন্টান্যাশনালের পরিচালক ড. মোহমেদ আলতাফ এর মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। লুলু গ্রুপ ইন্টান্যাশনাল কাতারে অন্যতম প্রধান গ্রোসারি, ইলেক্ট্রনিক্স ও তৈরি পোষাকের আউটলেট।

বৈঠকে বাংলাদেশী তৈরি পোষাক, খাদ্যদ্রব্য, শাক সবজি রপ্তানিকারকদের সাথে লুলু গ্রুপের মধ্যে যোগসূত্র তৈরির জন্য একটি ওয়েবিনার আয়োজন করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

লুলু আউটলেটে ‘বাংলাদেশ কর্নার’ নামে একটি জায়গা মনোনীত করে বাংলাদেশে তৈরি পাটজাত দ্রব্য, হস্তশিল্প প্রদশর্ন এবং বিভিন্ন সময়ে মৌসুমী শাক সবজির প্রমোশনের জন্য লুলুর পরিচালক সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া, বাংলাদেশ হতে ফল, তৈরি পোষাক, শাক সবজি আমদানি করার বিষয়েও তিনি আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক বিষয়াবলী) মো: মাহবুর রহমান এবং লুলু গ্রুপের রিজিওনাল ম্যানেজার সানাভাস উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন