মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা রোগীর রক্ত পরীক্ষা করায় কুমিল্লা মেট্রোপলিটন মডেল হাসপাতাল লকডাউন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৯, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার :

কুমিল্লা শহরের সদর হাসপাতাল রোডে অবস্থিত মেট্রোপলিটন মডেল হসপিটাল লকডাউন করা হয়েছে। হাসপাতালে প্রায় ৬৫ জন লোক রয়েছে রোগিসহ।

রবিবার রাতে সাড়ে ৮টায় জেলা প্রশাসনের  নির্বাহী ম্যাজিষ্ট্রেট  এস এম মোস্তাফিজুর রহমান ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত দত্ত এটি লকডাউন করেন । গত ৯ এপ্রিল এ হাসপাতালে করোনায় আক্রান্ত কুমিল্লার চান্দিনার আবদুর রাজ্জাক নামে এক ব্যক্তি এক্সরে করিয়েছেন এবং রক্ত পরীক্ষা করেছেন।

এই ব্যক্তি রবিবার ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি করোনায় আক্রান্ত। তার অবস্থার অবনতি হয়েছে।

সংক্রমণ প্রতিরোধে জেলা সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, যেহেতু তিনি সদর হাসপাতাল রোডের মেট্রোপলিটন মডেল হসপিটালে এসেছেন এবং পরীক্ষা করেছেন সেহেতু করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভবনা আছে।  রোগীটির রক্ত যিনি পরীক্ষা করেছেন, এক্সরে যিনি করেছেন, টেকনোলজিষ্ট, ক্লিনাররা সন্দেহের মধ্যে আছেন। তাদের সোমবার নমুনা সংগ্রহ করা হবে। আর হাসপাতালটি ২ দিন বন্ধ থাকবে। যেসব রোগী ভর্তি আছেন তাদের চিকিৎসা চলবে।

কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এ এইচ এম জামেরী হাসান জানান, হাসপাতালটিতে পাহারার ব্যবস্থা নেওয়া হয়েছে। কেউ বাইরে যেতে পারবেন না। সব মিলিয়ে সেখানে ৩৫ জনের মতো রয়েছেন। তাদের নমুনা সংগ্রহ করা হবে। আপাতত এটি বন্ধ থাকবে।

জানা গেছে, কুমিল্লার চান্দিনার মহারংয়ের সৌদী প্রবাসী আবদুর রাজ্জাক গত জানুয়ারিতে দেশে আসেন। তিনি নিজের ৫ তলা বাড়িতে বসবাস করছিলেন। কিন্তু গত কয়েকদিন তিনি অসুস্থ বোধ করছেন। বিভিন্ন স্থানে চিকিৎসা নিয়েছেন। পরে তিনি চান্দিনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি তার নমুনা পরীক্ষা করেন এবং বাসাতেই থাকতে বলেন।

তার নমুনা পরীক্ষার ফল পজেটিভ আসে। এরপর তার স্ত্রী ও সংস্পর্শে আসাদের নমুনা নেওয়া হয়। সেসব নমুনার ফল নেগেটিভ আসে। এর মধ্যে রবিবার তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়।

আর পড়তে পারেন