মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা আক্রান্ত ব্যক্তির স্ত্রীর ঘুরে বেড়ানো কুমিল্লায় চারটি গ্রাম লকডাউন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১০, ২০২০
news-image

অনলাইন ডেস্ক :

কুমিল্লার তিতাস উপজেলার সদর কড়িকান্দি ইউনিয়নের বিরামকান্দি গ্রামের এক ব্যাক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় বিরামকান্দি গ্রামসহ চারটি গ্রাম লকডাউন ঘোষণা করলেন তিতাস উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মাৎ রাশেদা আক্তার।

বৃহস্পতিবার রাতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সরফরাজ হোসেন খান তথ্য নিশ্চিত করে জানান, করোনার উপসর্গ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে এলে তার নমুনা সংগ্রহ করা হয়। পরে বৃহস্পতিবার সন্ধ্যায় ফলাফলে তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

আক্রান্ত ব্যক্তি উপজেলা সদর কড়িকান্দি ইউনিয়নে বিরামকান্দি গ্রামের বাসিন্দা তার বয়স (৫০) তাছাড়া তিনি তার বাড়িতে খিচুড়ি পার্টি দেয়াসহ , তার স্ত্রী উপজেলার মনাইকান্দি, গাজীপুর, সাগরফেনা, নিজ গ্রাম বিরামকান্দি গ্রামে ঘুরে বেড়িয়েছেন। সেই গ্রাম গুলি আমরা লকডাউন করে দিয়েছি।

করোনা আক্রান্ত ব্যক্তি ঢাকার একটি চালের আড়তে কর্মরত ছিলেন। গত ৫দিন পূর্বে তার শরীরে করোনা সংক্রমণের লক্ষণ প্রকাশিত হওয়ায় তিনি রাতে ঢাকা থেকে গাড়ি ভাড়া করে তার নিজ গ্রামে চলে আসেন।

সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান জানান, করোনা উপসর্গ দেখা যাওয়ায় গত তারিখে তার নমুনা সংগ্রহ করা হয়। ওই ব্যক্তির করোনার পজেটিভ রিপোর্ট আসে। আপাতত বাড়িতে চিকিৎসা চলবে।

উপজেলা থেকে তার শারিরীক অবস্থার মনিটরিং করা হবে। তারপর অবস্থা বুঝে উপজেলায় আইসোলেশন নতুবা জেলায় তাকে আনা হবে।

আর পড়তে পারেন