বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় ক্ষতি পুষিয়ে নিতে কাজ করছে সরকার- এলজিআরডি মন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৯, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) এর ৫৩ তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এমপি। পরিবর্তিত পরিস্থিতিতে আমরা উন্নয়নকাজ সামাজিক দূরত্ব মেনে আবার শুরু করেছি। করোনার মাত্রা কিছুটা কমে এসেছে। সারা পৃথিবীর মতো আমাদের দেশেও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সে ক্ষতি পুষিয়ে নিতে সম্মিলিতভাবে কাজ করছে সরকার। আশা করছি উন্নয়নকাজের স্বাভাবিকতা ফিরে আসবে। শনিবার দুপুরে (১৯ সেপ্টেম্বর) উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব রেজাউল আহসানের সভাপতিত্বে বার্ড এর ময়নামতি অডিটরিয়ামে অনুষ্ঠিত পরকিল্পনা সম্মেলনে বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, সিরডাপ এর মহাপরিচালক ড. চার্ডস্যাক ভিরাপাত।

দুইদিন ব্যাপী এই পরিকল্পনা সম্মেলনে সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ের, বিভাগ ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের উচ্চ ও মধ্য পর্যাকয়ের ১০৫জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

বার্ড বর্তমান সরকারের রাজস্ব খাতের অন্তর্ভূক্ত লালমাই ময়নামতি প্রকল্প, বার্ড ভৌত সুবিধাদি উন্নয়ন প্রকল্প এবং সিভিডিপি ৩য় পর্যায়ের প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এছাড়া বার্ড নিজস্ব অর্থায়নে ১৩ টি প্রকল্প বাস্তবায়ন করছে।

আর পড়তে পারেন