সোমবার, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় আক্রান্ত জার্মান লিগের শীর্ষ দুই বিভাগের ১০ ফুটবলার

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০২০
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

মহামারী করোনাভাইরাসের প্রকোপে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেও ঠেকানো যাচ্ছে না প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ। এই তালিকায় এবার যোগ হলো ফুটবলের শীর্ষ দুই বিভাগ বুন্দেসলিগা ও বুন্দেসলিগা-২ এর ১০ জন ফুটবলার।

তবে প্রাণঘাতী করোনাভাইরাসের মাঝেই জার্মানির পেশাদার ফুটবল লিগ বুন্দেসলিগা জানায় দেয় মে মাসের শুরুতেই তাদের খেলা মাঠে গড়াচ্ছে। কিন্ত একের পর এক দুঃসংবাদ শুনতে হচ্ছে।

এ ব্যাপারে লিগ কর্তৃপক্ষ থেকে জানানো হয়, ৩৬টি ক্লাবের ১,৭২৪ জনকে পরীক্ষা করেছেন তারা। যার মধ্যে ১০ জন এই রোগে আক্রান্ত। তবে এই ১,৭২৪ জনের মধ্যে বুন্দেসলিগার প্রথম ও দ্বিতীয় বিভাগের ফুটবলার ও কোচিং স্টাফদের পরীক্ষা করে যে ১০ জনের শরীরে ভাইরাস পাওয়া গেছে, তাদের নাম প্রকাশ করা হয়নি।
জানা যায়, জার্মানির স্বাস্থ্য বিভাগের কাছে করোনা-আক্রান্তদের নাম পাঠিয়ে দেওয়া হয়েছে।

এক বিবৃতিতে জানানো হয়, ‘যে দশ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে, তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ দেয়া হচ্ছে। সংশ্লিষ্ট ফুটবলার ও কোচেদের আলাদা করে রাখার (আইসোলেশনে) পাশাপাশি স্থানীয় স্বাস্থ্য বিভাগকেও এদের ব্যাপারে জানানো হয়েছে ।’

করোনার কারণে গত মার্চের মাঝামাঝি থেকে বন্ধ রয়েছে বুন্দেসলিগা। আগামী বুধবার এক সভায় ঠিক করা হবে ফের করে শুরু হবে লিগটি। তবে শুরু হলেও দর্শকশূন্য স্টেডিয়ামে হবে বলে আগেই জানানো হয়।

প্রসঙ্গত, জার্মানিতে এখন পর্যন্ত এক লাখ ৬৪ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৭ হাজার ৭৩৬। এখনও ৪০ হাজার ৪৮০জন করোনা আক্রান্ত রোগী কঠিন সময় পার করছেন। এরমধ্যে ২ হাজার ১০২ জনের অবস্থা আশঙ্কাজনক।

আর পড়তে পারেন