সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

করোনার সংকটময় সময়ে চালু হল ‘গৌরিপুর পুলিশ অক্সিজেন ব্যাংক’ সেবা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০২১
news-image

 

সোলায়মান হাজারী ডালিম:
করোনার এই খারাপ সময়ে দেশের বিভিন্ন এলাকায় অক্সিজেন সেবা দিয়ে মানুষের পাশে দাড়াচ্ছে স্বেচ্ছাসেবক, ছাত্র সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক সংগঠন। এবার অক্সিজেন সেবা নিয়ে মানুষের পাশে দাড়ানোর উদ্যোগ নিয়েছেন পুলিশের সদস্যরাও।

‘গৌরিপুর পুলিশ অক্সিজেন ব্যাংক’ নামে অক্সিজেন সেবার উদ্যোগ নিয়েছে কুমিল্লার গৌরিপুর পুলিশ তদন্ত কেন্দ্রে।

পুলিশ তদন্ত কেন্দ্রটির ইনচার্জ পুলিশের পরিদর্শক (ওসি) সাইফুল ইসলাম বলেন, কুমিল্লায় করোনা ভাইরাসের কারণে শোচনীয় অবস্থা বিরাজ করছে। প্রতিদিন জেলার বিভিন্ন এলাকায় ঝরছে প্রাণ। আশঙ্কা জনক হারে বাড়ছে করোনার সংক্রমন।

এমন অবস্থায় মানবিক দিক বিবেচনায় সামাজিক দায়বদ্ধতা থেকে কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) এর অনুপ্রেরনায় এবং দাউদকান্দি চান্দিনা সার্কেলের সহকারী পুলিশ সুপার জনাব মো: জুয়েল রানার নির্দেশনায় এ উদ্যোগ গ্রহণ করেছি। আমরা চাই অন্তত অক্সিজেনের অভাবে যেন কোন মানুষ মৃত্যুবরণ না করে।

প্রাথমিকভাবে ৮টি অক্সিজেন সিলিন্ডার ও ২টি কন্সেন্ট্রেটর দিয়ে কার্যক্রম শুর হলেও পরে আরো দুটি কন্সেন্ট্রেটর যুক্ত হয়। ক্রমন্বয়ে আরো অক্সিজেন সিলিন্ডার যুক্ত করা হবে।

সাইফুল ইসলাম বলেন তিনি এ কাজে নিজে থেকে অক্সিজেন সিলিন্ডার ও রিফিলের ব্যায় বহন করছেন। এলাকার অনেক বিত্তবান এ কাজে সহায়তা করার জন্যও এগিয়ে আসছেন বলে তিনি জানান।

এলাকার ছাত্র সংগঠনের নেতা-কর্মী ও বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা-কর্মীরা পুলিশের এ কাজে সহায়তা করছেন। জেলার দাউদকান্দি, হোমনা ও তিতাস এলাকায় এ সেবা প্রদান করছে পুলিশ।

কুমিল্লার দাউদকান্দি ও চান্দিনা সার্কেলের সহকারী পুলিশ সুপার জুয়েল রানা বলেন, ওসি সাইফুল ইসলামের এ অক্সিজেন সেবা কার্যক্রমটি একটি মহতী উদ্যোগ। পুলিশ সব সময় মানুষের পাশে দাড়িয়ে থাকে। করোনার এ মহামারীর সময়ে গৌরিপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে এ সেবার মাধ্যমে মানুষের পাশে দাড়ানোর সুযোগ হবে। আশা করব সারাদেশে ছড়িয়ে যাবে এমন উদ্যোগ।

আর পড়তে পারেন