শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

করোনার মধ্যেও হিট ভাইজানের ‘রাধে’

আজকের কুমিল্লা ডট কম :
মে ২০, ২০২১
news-image

বিনোদন ডেস্ক :

বলিউডে নতুন ট্রেন্ড তৈরি করে, ঈদে একইসঙ্গে ওটিটি প্ল্যাটফর্ম ও প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সালমান খানের ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’। করোনা মহামারির কারণে ভারতে মাত্র তিনটি প্রেক্ষাগৃহে ও ইউএই, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশের প্রেক্ষাগৃহে এবং ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ভাইজানের এই ছবি। কমিটমেন্ট বজায় রেখে কঠিন পরিস্থিতিতেও ‘রাধে’ রিলিজ করেছেন সালমান খান।

মুক্তির প্রথম সপ্তাহ শেষে রাধে’র মোট কালেকশন (ওটিটি ও বক্স অফিস মিলিয়ে) ১৮৩ কোটির কাছাকাছি। অস্ট্রেলিয়া, নিউজ়িল্যান্ড, সংযুক্ত আরবের মতো দেশে ‘রাধে’র বক্স অফিসে আয় হয়েছে ভালই। প্রথম তিনদিনে বিদেশে প্রায় ১৪ কোটি টাকার ব্যাবসা করেছে পরিচালক প্রভু দেবার এই ছবি। বিশেষজ্ঞদের দাবি টাকার অঙ্ক আরও বাড়বে।

জি প্লেক্স এবং জি ফাইভে পে পার ভিউয়ের মাধম্যে মুক্তি পেয়েছিল এই ছবি। সালমান খান জানিয়েছিলেন প্রথম দিন ৪.২ মিলিয়ন (৪২ লক্ষ) ভিউয়ের রেকর্ড গড়েছিল ‘রাধে’। প্রথমদিনই ওটিটিতে ১০০ কোটির গন্ডি পার করে গিয়েছে সালমান খানের এই ছবি।

বক্স বিশ্লেষকদের একজন বলেন, ‘করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে অনেকেই প্রেক্ষাগৃহে যাওয়ার চেয়ে অনলাইনে সিনেমাটি দেখছেন। অল্প হলেও উল্লেখযোগ্য সংখ্যক দর্শক প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখেছে, এটিই প্রশংসার যোগ্য। প্রযোজকদের প্রেক্ষাগৃহ থেকে কোনো প্রত্যাশা ছিল না। সালমান খান নিজেই সকলের সামনে কথাটি বলেছেন। এই দিক থেকে বিবেচনা করলে এই আয় মোটেও খারাপ নয়।’

তবে সমালোচকদের পাশাপাশি দর্শকদের মন জয়েও এই ছবি ব্যর্থ তা বেশ স্পষ্ট। সালমান ফ্যানেদের প্রচেষ্টা সত্ত্বেও এই মুহূর্তে ছবির আইএমডিবি রেটিং কমে এসে দাঁড়িয়েছে ১.৯-এ, যা রেস থ্রি-র সমান।

‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ সিনেমাটি পরিচালনা করেছেন প্রভুদেবা। এতে আরো অভিনয় করছেন দিশা পাাটানি, জ্যাকি শ্রফ, রণদীপ হুদা প্রমুখ।

আর পড়তে পারেন