সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

করোনাভীতি দেশ ছাড়া করছে ভারতীয় ধনীদের

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৬, ২০২১
news-image

আন্তর্জাতিক ডেস্কঃ

করোনার সংক্রমণ বাড়ায় দ্রুত ব্যক্তিগত কিংবা ভাড়া করা বিমানে দেশ ত্যাগ করছেন ভারতীয় ধনীরা। তাদের অধিকাংশের গন্তব্যস্থল সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে। ভারতীয় সংবাদমাধ্যম ইকোনোমিকস টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অধিকাংশ ধনী ভারতীয়ের গন্তব্য হচ্ছে সংযুক্ত আরব আমিরাত। স্বল্প দূরত্ব এবং অনেক বেশি ফ্লাইট পরিচালিত হওয়ায় মধ্যপ্রাচ্যের এই দেশটিকে বেছে নিয়েছেন তারা। বেসরকারি ভাড়া বিমানের সংস্থা এয়ার চার্টার সার্ভিস ইন্ডিয়ার এক মুখপাত্র জানিয়েছেন, বেসরকারি বিমানগুলোতে যাত্রীদের যাওয়ার আগ্রহ ‘পুরোপুরি পাগলের মতো’।

ইকোনোমিক টাইমসকে ওই মুখপাত্র বলেছেন, ‘আগামীকাল দুবাইগামী আমাদের ১২টি ফ্লাইট রয়েছে এবং প্রত্যেকটি ফ্লাইট পূর্ণ। ইনথ্রাল এভিয়েশন নামের আরেকটি বেসরকারি বিমান সংস্থা জানিয়েছে, গত সপ্তাহে ফ্লাইটের ব্যাপারে শত শত মানুষ খোঁজ নিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (২৫ এপ্রিল) ভারত থেকে দুবাইগামী সমস্ত বিমান চলাচল বন্ধ হয়ে যাবে। তার আগে তাই সামর্থ্য থাকা ভারতীয়রা সেদিকেই পা বাড়াচ্ছে। মুম্বাই থেকে দুবাইয়ের বিমান ভাড়া সাধারণ সময়ে স্থানীয় মুদ্রায় আট থেকে ১০ হাজার টাকা হয়। এখন তা হয়েছে ৮০ হাজার। দিল্লি থেকে দুবাইয়ের টিকিটও ৫০ হাজারে কিনছে ধনী ভারতীয়রা।

চার্টার বিমান সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, প্রাইভেট জেটের টিকিটের এমন চাহিদা আগে কখনও দেখা যায়নি। শনিবার দুবাইগামী ১২টি প্রাইভেট জেটের সবকটির আসন ইতিমধ্যেই বুক। ১৩ সিট কিংবা ৬ সিটের জেট প্লেনের জন্য দিতে হচ্ছে ৩৩ হাজারের বেশি রুপি। তাতেও সমস্যা নেই। অন্তত ৮০ জন সেই প্লেনের জন্য নাম লিখিয়ে রেখেছেন। বিদেশ থেকে প্রাইভেট জেট আনানোর চেষ্টা চলছে বলে জানিয়েছেন মুখপাত্রটি।

এ ছাড়া বিমানের একটি আসন পেতে মানুষ গ্রুপ তৈরি করছে। থাইল্যান্ড যাওয়ার ব্যাপারে কিছু ফোন আসছে। তবে অধিকাংশ চাহিদাই দুবাইয়ের। গত ২৪ ঘণ্টায় ভারতে তিন লাখ ৪৯ হাজার ৬৯১ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। টানা চতুর্থ দিনের মতো দেশটিতে তিন লাখেরও বেশি রোগী শনাক্ত ও দুই হাজারের বেশি মৃত্যুর ঘটনা ঘটল।

আর পড়তে পারেন