রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কঠোর লকডাউনে চাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫৭,২৫০ টাকা অর্থদন্ড

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৬, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

কঠোর লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করায় চাঁদপুর জেলা শহর ও বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬৬ মামলায় ৫৭ হাজার ২৫০ টাকা অর্থদন্ড ও নগদ আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৃথকভাবে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার রাতে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, চাঁদপুর শহরে ভ্রাম্যমাণ আদালতে ২৯টি মামলায় ৯ হাজার ৪শ’ টাকা জরিমানা আদায় করা হয়। সকাল থেকে দুপুর এবং দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসেন, আবিদা সিফতা, ইবনে আল হোসেন জায়েদ ও দেবযানী কর।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবযানী কর জানান, জেলা শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একটি টেইলার্স খোলা রাখায় এবং স্বাস্থ্যবিধি না মানায় ৭ জনকে ১ হাজার ৫৫০ টকা জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে জরিমানার টাকা আদায় করে সতর্ক করে দেওয়া হয়েছে। লকডাউনের মধ্যে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, হাজীগঞ্জ শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১২ মামলায় ২১ হাজার ৯শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার বলেন, সারা দেশে করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ৭ দিনের কঠোর লকডাউন সঠিকভাবে পালনে প্রশাসনের কঠোর নজরদারি রয়েছে।

আর পড়তে পারেন