মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কক্সবাজারে দুর্গম পাহাড়ে পথ হারানো ৪ শিক্ষার্থীকে উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২০, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কক্সবাজারের হিমছড়ি এলাকার দুর্গম পাহাড়ে আটকেপড়া চার শিক্ষার্থীকে উদ্ধার করেছে বাংলাদেশ বিমানবাহিনী। শনিবার (১৯ ডিসেম্বর) বিমান বাহিনীর এডব্লিউ-১৩৯ সার্চ অ্যান্ড রেসকিউ হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করে তাদের কক্সবাজার বিমানবন্দরে আনা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ বিমানবাহিনী জাতীয় যেকোনো সংকট মোকাবিলায় সর্বদা জরুরি সহায়তা প্রদান করে আসছে। ‘ইন অ্যাইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিতকল্পে বাংলাদেশ বিমানবাহিনী জরুরি বিমান পরিবহন এবং মেডিকেল ইভাকোয়েশন সেবা পেশাদারিত্বের সঙ্গে অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত (বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি) এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত সার্চ অ্যান্ড রেসকিউ মিশন পরিচালনা করা হয়।

শনিবার (১৯ ডিসেম্বর) সকালে চারজন শিক্ষার্থী বেড়াতে এসে কক্সবাজারের হিমছড়ি এলাকার দরিয়ানগর দুর্গম পাহাড়ে পথ হারিয়ে ফেলে। এরপর তারা ৯৯৯ (ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস) এ কল দেয়। পরবর্তীতে ‘ইন অ্যাইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের নিমিত্তে বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্টগ্রাম একটি সার্চ অ্যান্ড রেসকিউ টিম গঠন করে এবং বিকেল ৪টা ৩৮ মিনিটে বিমানবাহিনীর একটি এডব্লিউ-১৩৯ সার্চ অ্যান্ড রেসকিউ হেলিকপ্টার দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে পাঠায়।

হেলিকপ্টারটি সন্ধ্যা ৫টা ৬ মিনিটে কক্সবাজার এসে পৌঁছায় এবং সন্ধ্যা ৫টা ২৪ মিনিটে বিমানবাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজারের সহায়তায় সার্চ অ্যান্ড রেসকিউ টিমের মাধ্যমে দুর্গম পাহাড়ে আটকেপড়া চারজন শিক্ষার্থীকে উদ্ধার করে বিমান বাহিনী কক্সবাজার বিমানবন্দরে নিয়ে আসে।

আর পড়তে পারেন