রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হবে রোববার

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হবে রোববার।

রোববার দুপুর ১টায় শিক্ষার্থীরা ফলাফল হাতে পাবে বলে জানা গেছে।

প্রতিবারের মতো এবারো সকাল ১০টায় শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফল হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আর প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তরের পর শিক্ষামন্ত্রী সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন দুপুর ১২টায়। এরপর দুপুর ১টা থেকে বিভিন্ন মাধ্যমে ফল জানতে পারবে ফল প্রত্যাশীরা।

যেসব ওয়েবসাইটে পাওয়া যাবে ফলাফল: www.educationboardresults.gov.bd, ও কুমিল্লা শিক্ষাবোর্ডের ওয়েবসাইট–এ পাওয়া যাবে।

মোবাইলের এসএমএস’র মাধ্যমে ফলাফল: সব অপারেটর (টেলিটক, রবি, গ্রামীণফোন, বাংলালিংক ও এয়ারটেল) থেকে : মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে একটি space দিয়ে শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর (chi) লিখে একটি space দিয়ে পরীক্ষার্থীর রোল নম্বর লিখে একটি space দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

এ ছাড়া নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান ও কেন্দ্রের ওয়েবসাইটে ফল পাওয়া যাবে। শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ নিজস্ব ওয়েবসাইট থেকে ফল ডাউনলোড পূর্বক প্রিন্ট করে আগের মতোই নোটিশ বোর্ডে টাঙিয়ে দেওয়ার সুযোগ পাবেন।

এবারও অন্যবারের মতো সেরা শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা থাকছে না। নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০১৫ সাল থেকে সেরা শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা করা হয় না।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। লিখিত সৃজনশীল অংশের পরীক্ষা চলে ২৪ তারিখে শেষ হয়।

আর পড়তে পারেন