শুক্রবার, ১৫ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

এশিয়া প্যাসিফিকে হুয়াওয়ের অ্যাডভান্সড ইন্ডাস্ট্রি নেটওয়ার্ক সল্যুশন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৮, ২০২১
news-image

 

প্রেস বিজ্ঞপ্তি:
এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রতিষ্ঠানগুলোর জন্য স¤প্রতি ইন্ডাস্ট্রি অপটিএক্স সল্যুশন উন্মোচন করেছে হুয়াওয়ে। অনলাইনে আয়োজিত এই উন্মোচন অনুষ্ঠানে এশিয়া প্যাসিফিকের শিল্পসংশ্লিষ্ট ৬শ’র বেশি বিশেষজ্ঞগণ উপস্থিত ছিলেন। সেখানে শিল্পখাতের ডিজিটাল রূপান্তরে অপটিক্যাল নেটওয়ার্কের এই নতুন সিরিজের সুবিধাসমূহ এবং প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।

ইদানীং ডিজিটাল সেবাসমূহের বেশ প্রসার হয়েছে। প্রচলিত নেটওয়ার্ক অবকাঠামো এই বাড়তি চাহিদা মেটাতে প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছে এবং ক্রমবর্ধমান নিরাপত্তা হুমকি মোকাবিলার পাশাপাশি নতুন নেটওয়ার্ক কাঠামোর সাথে একত্রীকরণের বিষয়টিও কষ্টসাধ্য। হুয়াওয়ে ইন্ডাস্ট্রি অপটিএক্স সল্যুশন এই নেটওয়ার্ক কাঠামোকে আরও বেশি উন্মুক্ত, সামঞ্জস্যপূর্ণ ও সহজ করবে।

হুয়াওয়ে অ্যাপাক (এশিয়া-প্যাসিফিক) এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের (ইবিজি) ভাইস প্রেসিডেন্ট জেসন হে বলেন, “শিল্পখাতের ডিজিটাল রূপান্তরে অপটিক্যাল নেটওয়ার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মেট্রো স্টেশন, হাইওয়ে, পাওয়ার গ্রিড, বিমানবন্দর এবং বন্দরসহ বিভিন্ন ক্ষেত্রে অপটিক্যাল নেটওয়ার্কেল মাধ্যমে পুরো শিল্পখাতকে সংযুক্ত করার ব্যাপারে হুয়াওয়ে ইন্ডাস্ট্রি অপটিএক্স সল্যুশন একটি বড় পদক্ষেপ। আমরা হুয়াওয়ে অপটিএক্সস্টার পণ্যের একটি সিরিজও উন্মোচন করেছি, যা মানসম্পন্ন নেটওয়ার্কিং অভিজ্ঞতা প্রদানে এবং শিল্পসংশ্লিষ্ট গ্রাহকদের পরিস্থিতি সাপেক্ষে চ্যালেঞ্জ মোকাবিলায় সহায়তা করবে। আমরা ইতোমধ্যে বাণিজ্যিকভাবে এর বিস্তৃত ব্যবহার লক্ষ্য করেছি এবং সামনে আরও দেখব বলে আশা করছি”।

হুয়াওয়ে ইন্ডাস্ট্রি অপটিএক্স দুই স্তরের নেটওয়ার্কিং কাঠামোর উপর ভিত্তি করে কাজ করে। তাই নেটওয়ার্ক ক্ষেত্রে এতদিন থেকে চলে আসা জটিল কেবলিং এবং আইটি রুম নির্মাণের প্রয়োজনীয়তা আর থাকবে না । এছাড়াও, হুয়াওয়ে অপটিএক্সস্টার টার্মিনাল প্লাগ-অ্যান্ড-প্লে সমর্থনের জন্য প্রি-কনফিগার করা যেতে পারে, যার ফলে প্রয়োগের কার্যকারিতা ৬০ শতাংশ বৃদ্ধির সাথে দ্রæত গতিতে অনলাইনে সেবা প্রদান করা যায়।

এই সল্যুশন উচ্চ ব্যান্ডউইথ, কম ল্যাটেন্সি, দীর্ঘ দূরত্বে কাভারেজ এবং উচ্চ দক্ষতাসম্পন্ন অপারেশনস ও মেইনটেনেন্স (ওঅ্যান্ডএম) সহ সকল শিল্পের জন্য কার্যকর পরিচালন সমাধান প্রদান করে। অত্যন্ত সুরক্ষিত এবং নির্ভরযোগ্য, নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করতে হুয়াওয়ে ইন্ডাস্ট্রি অপটিএক্স সল্যুশন সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর জন্য বেশ গুরুত্বপূর্ণ ও কার্যকরী হবে।

একটি সমন্বিত ব্যবস্থাপনা প্ল্যাটফর্ম এমন একটি ইন্টারফেস যার মাধ্যমে এক নজরে নেটওয়ার্ক স্ট্যাটাস দেখা যায় বলে নেটওয়ার্কের সাধারণ অস্বাভাবিকতাগুলো আগাম শনাক্ত এবং পর্যবেক্ষণ করা যায়। এটি হাইওয়ে এবং পাওয়ার গ্রিডে ব্যবহারের জন্য বিশেষ উপযোগী, যেখানে নেটওয়ার্ক স্থাপন রিমোট এবং অন-সাইটে নেটওয়ার্ক বিষয়ে নজরদারি বেশ কঠিন। ওঅ্যান্ডএম সরঞ্জাম ওয়ান-স্টপ নেটওয়ার্ক নির্ণয়ে সহায়তা প্রদানের মাধ্যমে ৬০ শতাংশ পর্যন্ত উন্নীত দক্ষতার সাথে শিল্প সংশ্লিষ্ট গ্রাহকদের নেটওয়ার্ক পরিচালনার চ্যালেঞ্জ মোকাবিলায় সহায়তা করে।

ইতোমধ্যে হুয়াওয়ে ইন্ডাস্ট্রি অপটিএক্স সল্যুশন ক্রমবর্ধমান শিল্প গ্রাহকদের কাছ থেকে স্বীকৃতি অর্জন করছে এবং আশা করা যাচ্ছে, এশিয়া প্যাসিফিক অঞ্চল বাণিজ্যকভাবে এর বিস্তৃত ব্যবহার শুরু হবে।

আর পড়তে পারেন