শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

এমপি বাহারকে সালাম করে দোয়া নিলেন দেবিদ্বারের উপজেলা চেয়ারম্যান আজাদ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী মো. আবুল কালাম আজাদ বিজয়ী হয়ে কুমিল্লা সদর সাংসদ হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের শহরের বাসভবনে এসে সালাম করেছেন।

রোববার অনুষ্ঠিত নির্বাচনের ভোটগ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষিত হয়।  পরে রাতে কুমিল্লা শহরে সদর এমপির বাসভবনে এসে সালাম করে দোয়া নেন। ফরে এমপি বাহারকে ফুলেল শুভেচ্ছা জানান।

আজাদ ৯৫ হাজার ৫৬৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি ধানের শীষ প্রতিকের এএফ এম তারেক মুন্সী ফেয়েছেন ৫৯ হাজার ১৪২ ভোট।

নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল হক খোকন পেয়েছেন ৫৫৩ ভোট ও জাতীয় পার্টির নাঙ্গল প্রতিকের প্রার্থী মো. আব্দুল আউয়াল সরকার পেয়েছেন ৭৮১ ভোট।

উল্লেখ্য যে, এ নির্বাচনে কুমিল্লা সদর  এবং  মহানগর আ’লীগ  ও এর অংগসংগঠনের নেতাকর্মীরাই দেবিদ্বার উপজেলা পরিষদের নির্বাচনে মূল ভূমিকা পালন করেছে। নির্বাচনী প্রচারণা  থেকে শুরু করে নির্বাচনের দিন পর্যন্ত কুমিল্লা নেতাকর্মীরা দেবিদ্বারে অবস্থান করেন । কারণ নৌকা প্রার্থী নিজ এলাকায় দলীয় নেতাকর্মীদের একটি অংশের সমর্থন তেমন পান নি বলে জানা গেছে। ফলে বাইরের নেতাকর্মীদের উপরই নির্ভর করে নির্বাচনের তরী পার করেন নৌকা প্রার্থী।

উল্লেখ্য যে, ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে দেবিদ্বার উপজেলা গঠিত। দেবিদ্বার উপজেলায় এবারের মোট ভোটার ৩ লক্ষ ৭৫ হাজার ৫০২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭১ হাজার ৮২০ জন এবং নারী ভোটার ১ লক্ষ ৬৫ হাজার ৬৮২ জন। ভোটাররা মোট ১১৪ টি ভোট কেন্দ্র স্থায়ী ও অস্থায়ীসহ ৭৭০ টি ভোট কক্ষ। আ.লীগ, বিএনপি , জাতীয় পার্টি এবং স্বতন্ত্র নিয়ে মোট ৪ জন প্রাথী এবারের উপ-নির্বাচনে অংশগ্রহণ করেন।