সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

এবার পুরোহিত হত্যারও দায় স্বীকার করলাে আইএস

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২১, ২০১৬

নিউজ ডেস্ক: পঞ্চগড়ে হিন্দু পুরোহিতকে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট-আইএস হত্যা করেছে বলে দাবি করেছে কথিত সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। রোববার সকালে এই হত্যাকাণ্ডের পর রাতে ‘জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী’ সংস্থাটির ওয়েবসাইটে এমন দাবি করা হয়। অবশ্য সংস্থাটির এ ধরনের খবরের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন রয়েছে বাংলাদেশ সরকারের। সাইটের খবরে বলা হয়, দি ইসলামিক স্টেট বাংলাদেশের উত্তরাঞ্চলে শ্রী শ্রী সন্তগৌরীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে হত্যার দাবি করেছে।

is-priest_bd_4867 (1)

পুলিশ জানায়, সকালে একটি মোটরসাইকেলে তিন আরোহী এসে চতুর্থ করতোয়া সেতুর সন্নিকটে সন্তগৌরীয় মঠের পুরোহিতকে গলা কেটে মৃত্যু নিশ্চিত করে বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এ সময় পুরোহিতকে বাঁচানোর জন্য এগিয়ে এলে তার সহকারী গোপাল রায়কেও দুর্বৃত্তরা গুলি করে। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

গত বছর ঢাকায় ইতালির নাগরিক চেজারে তাভেল্লা ও রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা এবং বগুড়ায় শিয়া মসজিদে ও ঢাকায় শিয়া সমাবেশে হামলার পরও আইএস দায় স্বীকার করেছে বলে দাবি করেছিল সাইট। তবে ওই সব ঘটনায় মধ্যপ্রাচ্যের এই সন্ত্রাসী গোষ্ঠীর কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি দাবি করে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বলা হয়, এদেশে আইএস বা এ ধরনের কোনো জঙ্গি গোষ্ঠীর তৎপরতা নেই।

আর পড়তে পারেন