সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

একজন পরীক্ষার্থীর জন্য ১১ জন কর্মকর্তা!

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৮, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
মতলব উত্তর উপজেলার জমিলাখাতুন উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষা কেন্দ্রে শনিবার অনুষ্ঠিত চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষায় মাত্র একজন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

একজন পরীক্ষার্থীর পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনায় ১১জন কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত রয়েছেন।
জানা গেছে, কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় শনিবার অনুষ্ঠিত হচ্ছে চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা। বিষয়টি ২০১৬ সালের সিলেবাস অনুযায়ী নির্ধারিত বিষয়।

জেএসসি পরীক্ষার কেন্দ্র জমিলাখাতুন উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মনিরুজ্জামান মোহন জানান, চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষার্থীর সংখ্যা মাত্র একজন। এই বিষয়টি পুরাতন সিলেবাসের অন্তর্ভূক্ত। পরীক্ষায় অংশ নিচ্ছে রিয়াদ নামের এক পরীক্ষার্থী। একজন পরীক্ষার্থীর এই পরীক্ষা নেয়ার জন্য কেন্দ্রে ১১জন কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত আছেন। যারা নিয়োজিত রয়েছেন, তারা হলেন- কেন্দ্র সচিব-একজন, সহকারী কেন্দ্র সচিব একজন, হল সুপার একজন, কক্ষ পরিদর্শক একজন, উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে রয়েছেন একজন। তাছাড়া কেন্দ্রে পুলিশ সদস্য রয়েছেন একজন, অফিস সহকারী হিসাবে আছেন একজন এবং ৪র্থ শ্রেণির কর্মচারী রয়েছেন একজন। সব মিলিয়ে এই কেন্দ্রে একজন পরীক্ষার্থীর জন্য ১১জন কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত আছেন।

বিষয়টি সম্পর্কে মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আবদুল ওয়াহিদ মো. সালেহ জানান, পরীক্ষার আইন মেনেই এই পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। পরীক্ষা কেন্দ্রে জনবল বাড়ানো বা কমানোর কোনো সুযোগ নেই।

একই দিন উপজেলার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একজন, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪জন, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে- ২ ও বাগানবাড়ি আইডিয়েল একাডেমি কেন্দ্রে ২জন পরীক্ষা পরীক্ষায় অংশগ্রহন করে।

আর পড়তে পারেন