সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

এই জয় দেশের জন্য অসাধারণ অর্জন: মিরাজ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৫, ২০১৬

mehedi hasanস্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ক্রিকেট গত দেড় দশকে অনেক কিছুই অর্জন করেছে। তবে এই অর্জনটা সত্যিকারার্থেই বিশেষ কিছু। কোয়ার্টার ফাইনাল ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল নেপাল। তবে এই টুর্নামেন্টে হিমালয় কন্যা রীতিমতো প্রতিপক্ষকে শাসন করে খেলেছে। বাংলাদেশের সেমিফাইনালের পথেও বাঁধা হতে প্রাণপণ চেষ্টা করেছে তারা। তবে নেপালের সেই চোখ রাঙানিকে উপেক্ষা করেই প্রথম বৈশ্বিক টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশ।

মিরাজ যে শুধু ৫৫ রান ও এক উইকেট নিয়ে ঐতিহাসিক ম্যাচের সেরা হয়েছেন তা নয়, তার কাঁধে ছিল লাল-সবুজের নেতৃত্বও। জাকির হাসানকে সঙ্গে নিয়ে ধুকতে থাকা বাংলাদেশকে ধরেছিলেন পঞ্চম উইকেটে। তখনও জয়ের জন্য বেশিরভাগ পথ বাকি ছিল। দুজন ঠান্ডা মাথায় দুর্দান্ত জুটি শুধু গড়েননি, ১০ বল বাকি থাকতেই দলকে জয়ের বন্দরেও পৌঁছে দিয়েছেন।

বাংলাদেশের জন্য এই অর্জনকে অসাধারণ কিছুই মনে করছেন যুব দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তবে এর জন্য কৃতিত্বটা সতীর্থ জাকিরকেই দিচ্ছেন তিনি। যিনি ৭৫ রানের অনবদ্য এক ইনিংস খেলেন।

মিরাজ বলেন, ‘সত্যি আমি আনন্দিত। জাকিরকে কৃতিত্বটা দিচ্ছি যে, সে অসাধারণ একটা বার্তা নিয়ে এসেছিল। পরিকল্পনা ছিল আমরা সিঙ্গেল রান নিয়ে স্ট্রাইক পরিবর্তনের চেষ্টা করব। সেই পরিকল্পনা কাজে লেগেছে। উইকেটটা বেশ ভালোই ছিল। তবে কিছু বল বেশ টার্ন করছিল। এই জয় আমাদের দেশের জন্য অসাধারণ এক অর্জন।’

আর পড়তে পারেন