বুধবার, ১৩ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

উন্নত বাংলাদেশ গড়তে হলে জ্ঞান নির্ভর উন্নত একটি সমাজ সৃষ্টি করতে হবে -হাজী বাহার এমপি

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৬, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, এখন সময় এসেছে মানুষের দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে। আগামী ৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে হলে জ্ঞান নির্ভর উন্নত একটি সমাজ সৃষ্টি করতে হবে। যে জাতি জ্ঞান নির্ভর নয় সে জাতি যতই উন্নত হোক বিশ্বের কারো কাছেই তার কোন মর্যাদা নেই। তিনি বলেন, শিক্ষা, সাংবাদিকতা, রাজনীতি, ব্যবসা বাণিজ্যসহ সকল ক্ষেত্রেই আগামীদিনের সুনাগরিক হতে নিজেকে তৈরী করতে হবে। তা না হলে কালের স্রোতে হারিয়ে যেতে হবে, কেউ মনে রাখবে না।

শুক্রবার সন্ধ্যায় অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম সিটিভি নিউজ২৪ এর চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষ্যে আয়োজিত মুক্তিযোদ্ধা সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুমিল্লা প্রেসক্লাবে অনুষ্ঠিত সিটিভি নিউজ২৪ এর চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান সিটিভি নিউজের ব্যবস্থাপনা সম্পাদক এডভোকেট মাসুদুর রহমান সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব মো, ওমর ফারুক, এডভোকেট জহিরুল ইসলাম সেলিম, এডভোকেট সৈয়দ নুরুর রহমান। শুভেচছা বক্তব্য রাখেন সিটিভি নিউজ২৪ এর সম্পাদক ও প্রকাশক মো, ওমর ফারুকী তাপস। উপস্থপনায় ছিলেন, সাংবাদিক কাজী এনামুল হক ফারুক।
অনুষ্ঠানে কুমিল্লার বিশিষ্ট ১০ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়। তারা হলেন, হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, আলহাজ্ব মো. ওমর ফারুক, কামান্ডার শফিউল আহমেদ বাবুল, এডভোকেট সৈয়দ আবদুল্লাহ পিন্টু, সার্জেন্ট মো. আবুল কাসেম, এডভোকেট মো. জহিরুল ইসলাম সেলিম, মো. রফিকুল ইসলাম. মো. নঈমুল হক ভূইয়া, মো. নজির আহাম্মদ ও সৈয়দ তোফাজ্জল হোসেন চিশতী।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার আরো বলেন, সাংবাদিকরা ইতিহাস লিখে আর ইতিহাসবিদরা সাংবাদিকদের লিখনী থেকে ইতিহাস তৈরী করে। সাংবাদিকরা নিজেদের জীবন বাজি রেখে কাজ করে। সাংবাদিকতার পেশা একটি মহান পেশা।

আর পড়তে পারেন