বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ইবনে তাইমিয়ার সহকারী অধ্যাপক আবরার আহমাদের পি এইচ.ডি ডিগ্রী অর্জন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৯, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে ডক্টর অব ফিলোসফি (পি এইচ.ডি) ডিগ্রী অর্জন করেছেন আবরার আহমাদ। ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ইউসুফ ইব্ন হোছাইনের তত্ত্বাবধানে “বাংলাদেশে ইসলামের প্রচার ও প্রসারে ফুরফুরার আলিমগণের অবদান” (Contribution of Ulama of Furfura to Preach and Spread Islam in Bangladesh) শীর্ষক অভিসন্দর্ভের উপর তিনি এ ডিগ্রী অর্জন করেন। তার অভিসন্দর্ভটি গত ২৮ জানুয়ারী’২০২০-এ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদন দেয়া হয়।

ড. আবরার আহমাদের অভিসন্দর্ভের বহিস্থ পরীক্ষক ছিলেন আলিগড় বিশ্ববিদ্যালয়, ইন্ডিয়া-এর অধ্যাপক ড. মুহাম্মাদ ইসমাইল ও আন্ত পরীক্ষক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রফিকুল ইসলাম। এর আগে তিনি একই বিভাগ থেকে এম. ফিল ডিগ্রীও অর্জন করেন। তার এম.ফিলের বিষয় ছিল (Islamic Culture & Western Culture : A Comparative Study)।

তিনি চাঁদপুর জেলাধীন কচুয়া উপজেলার ডুমুরিয়া গ্রামের মরহুম মাওলানা আবদুর রহমান ফারুকী ও মরহুমা আলিমা বেগমের প্রথম সন্তান। বর্তমানে তিনি কুমিল্লা ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। ড. আবরার পিএইচ.ডি অর্জনের জন্য সকল শুভাকাঙ্খী, গুণগ্রাহী ও সংশ্লিষ্ট সকলের নিকট কৃতজ্ঞ ও দোয়া প্রার্থী।

আর পড়তে পারেন