রবিবার, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

আ.লীগের ‘থিঙ্কট্যাংক’ উপকমিটিতে কুমিল্লার ৪ জন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৮, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের তথ্য ও গবেষণাবিষয়ক উপকমিটি অনুমোদন করেছেন। কমিটিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য সাইদুর রহমান খানকে চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদকে সদস্যসচিব করা হয়েছে। এ কমিটিতে স্থান পেয়েছেন কুমিল্লার ৪ জন রাজনীতিবিদ। তারা হলেন এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের যুব – ক্রীড়া বিষয়ক সম্পাদক এড. আনিছুর রহমান মিঠু,  কুমিল্লা কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফুয়াদ আদনান বিন জামাল এবং ঢাকা আইনজীবী সমিতির সাবেক  সাবেক সহ-সাধারণ সম্পাদক  ও ঢাকা বার শাখার আওয়ামী আইনজীবী পরিষদের  সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট ওমর ফারুক আসিফ

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এটি মূলত আওয়ামী লীগের ‘থিঙ্কট্যাংক’ উপকমিটি।

এই উপকমিটির সদস্যরা হলেন অর্থনীতিবিদ ও প্রধানমন্ত্রীর অর্থনীতিবিষয়ক উপদেষ্টা মশিউর রহমান, শিক্ষামন্ত্রী দিপু মনি, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সাংসদ জাকিয়া পারভিন খানম, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য গোলাম রাব্বানী, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দীন, জনতা ব্যাংকের চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমান, বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বিজিএমইএর সভাপতি রুবানা হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হেলালুদ্দীন নিজামী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্য মাকসুদ কামাল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য বিশ্বজিৎ চন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জিয়া রহমান, অধ্যাপক অসীম সরকার ও শিক্ষক শবনম আজিম, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা ও কাজী হেমায়েত হোসেন, সাংবাদিক আশরাফুল আলম খোকন, দৈনিক ইত্তেফাকের প্রকাশক ও নির্বাহী পরিচালক তারিন হোসেন মঞ্জু।

আরও আছেন এম মোয়াজ্জেম হোসেন, অধ্যাপক মো. হাসিবুল আলম প্রধান, ড. প্রণব কুমার পান্ডে, মো. শাহজাহান, নওশের রহমান, চিকিৎসক জাহানারা আরজু, অধ্যাপক শবনম জাহান, অধ্যাপক জুনায়েদ হালিম, মোহাম্মদ শামসুর রহমান, বদিউজ্জামান বাদশা, ব্যারিস্টার সৌমিত্র সর্দার, ওমর ফারুক আসিফ, নাঈমুজ্জামান, শেখ আদনান ফাহাদ, এ বি এম আশরাফুজ্জামান, নাসরিন আক্তার, শওকত আলী পাটোয়ারী, আরেফা পারভীন তাপসী, এ কে এম সাজ্জাদ হোসেন শাহীন, আনিসুর রহমান মিঠু, নাজমুল করিম চৌধুরী, আমেনা কোহিনুর, শামীমা সুলতানা, এস এম এনামুল হক আবীর, নাজমুল ইসলাম তুহিন, জিয়া উদ্দিন আহমেদ ভূঁইয়া, রাশিদুল বাশার ডলার, মোহাম্মাদ এমদাদুল হক, সাজ্জাদ সাকিব বাদশা, সাকিবুর রহমান শরিফ কনক, মাসুদ পারভেজ খান ইমরান, গাজী আহানাফ সাকিব, ডা. হোসাইন ইমাম, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান হেভেন, সৈয়দ আবু তোহা, মাসুদ পথিক, আরিফ সোহেল, রায়হান কবির, রকিবুদ্দিন আহমেদ ঢালী, মাসুদ পারভেজ, হাসানুজ্জামান লিটন, সাংবাদিক মামুন অর রশিদ, লিপন মণ্ডল, এস এম রেজাউল হাফিজ রেশিম প্রমুখ।

এ ছাড়া সারা দেশে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ, সংরক্ষণ ও বিশ্লেষণের জন্য বেশ কয়েকজন প্রাক্তন ছাত্র ও যুবনেতাকে এই উপকমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। এসব ব্যক্তি তথ্য-উপাত্ত সংগ্রহ ও সংরক্ষণে এই উপকমিটি এবং বাংলাদেশ আওয়ামী লীগের ডেটাবেইস টিমকে সার্বিকভাবে সহায়তা করবেন।

আর পড়তে পারেন