রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

আসিফা হত্যা ও ধর্ষণ মামলার আসামীরা সুপ্রিমকোর্টে আপিল করবে

আজকের কুমিল্লা ডট কম :
মে ৮, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরের কাঠুয়ায় শিশু আসিফাকে ধর্ষণ ও নির্মমভাবে হত্যার ঘটনায় অভিযুক্ত আসামিরা ভারতীয় সুপ্রিমকোর্টের কাছে নতুন করে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে। এই আপিলের মাধ্যমে তারা কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই এর হস্তক্ষেপ কামনা করবে। এর আগে ভারতীয় সুপ্রিমকোর্ট এই মামলার বিচারকার্যের ভার পাঞ্জাবের পাঠানকোটে অবস্থিত একটি আদালতের অধীনস্থ করেন।

তবে অভিযুক্ত ৫ আসামির আইনজীবী অঙ্কুর শর্মা জানান, তার মক্কেলরা সুপ্রিম কোর্টের কাছে নতুন করে আপিলের সিদ্ধান্ত নিয়েছে। এই লক্ষ্যে সাঞ্জি রাম, বিশাল জাংগোত্রা এবং প্রভেশ কুমারের হলফনামা আদালতের কাছে ইতোমধ্যেই জমা দেয়া হয়েছে।

এসময় তিনি আরো বলেন, আমরা খুব দ্রুতই সিবিআই এর হস্তক্ষেপ চাই। মূলত আমরা আদালতের বিচার প্রক্রিয়া বা স্থানান্তর নিয়ে চিন্তিত নই কিন্তু সিবিআই তদন্ত করুক এটাই আমাদের মূল লক্ষ্য।

উল্লেখ্য, আসিফা হত্যা ও ধর্ষণ মামলার শুরু থেকেই অভিযুক্ত এবং তাদের সমর্থক ধর্মীয় উগ্রপন্থীরা সিবিআই এর কাছে এই মামলার তদন্তের ভার তুলে দেবার আবেদন জানিয়ে আসছিলো। কিন্তু আসিফার ধর্ষণের কয়েক মাস পর আটক অভিযুক্তরা ইতোমধ্যেই অনেক তথ্যপ্রমাণ মুছে ফেলতে সক্ষম হয়েছিলো বলেই অভিযোগ রয়েছে। ভারতের মানবাধিকার কর্মীদের দাবী অনুযায়ী, সিবিআই শুধুমাত্র কেন্দ্রীয় সরকারের কাছেই জবাবদিহি করতে বাধ্য যার কারণে হিন্দুত্ববাদী এই ধর্ষকদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত পরিচালনা সম্ভব নাও হতে পারে।

আর পড়তে পারেন