শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

আবেদা নূর ওল্ড স্টুডেন্ট’স এসোসিয়েশনের ( আনোসা)  নতুন কমিটি ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৪, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

ইন্ঞ্জিঃ আতাউর রহমান গনিকে সভাপতি ও আনিসুর রহমানকে সাধারণ সম্পাদক করে আবেদা নূর ওল্ড স্টুডেন্ট’স এসোসিয়েশন ( আনোসা) এর  নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

আগামী ২ বছর আনোসাকে পরিচালনা করার জন্য ৩১ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী কমিটি ঘোষণা করেন লিডারশিপ সার্চ কমিটির আহ্বায়ক গাজী তাওহীদ আহমেদ, বি এম কলেজ।

আনোসা’র ১০ সদস্য বিশিষ্ট সার্চ কমিটি কর্তৃক ঘোষিত নতুন কমিটিতে আবেদানুরিয়ান  মোঃ জাহাঙ্গীর আলমকে সিনিয়র সহ-সভাপতি, মোঃ শাহজালাল, মুফতি মোস্তফা আল কারীম, রুহুল আফসানা রিয়াকে সহ সভাপতি, মোঃ নজরুল ইসলাম, মোহাম্মদ বারাকাত উল্লাহ ভূঁইয়া, হাফেজ নুরুল হক এবং তামান্না সুলতানা কে সহ সাধারন সম্পাদক, মোহাম্মদ কাউসার আলম প্লাবন কে সাংগঠনিক সম্পাদক, আহমদ সজীবকে সহ সাংগঠনিক সম্পাদক , শরীফুল ইসলাম মুন্সী কে অর্থ বিষয়ক সম্পাদক, জাহাঙ্গীর আলম জাহিদ কে সহ-অর্থ সম্পাদক, আব্দুল করিম কে দপ্তর সম্পাদক, মোক্তারুজ্জামান রাসেল সহ দপ্তর সম্পাদক, মহিউদ্দিন আকাশ কে প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, মোঃ ফখরুল ইসলাম কে সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক, অ্যাডভোকেট ইব্রাহিম সরকার কে আইন বিষয়ক সম্পাদক, মাওলানা মেজবাহ উদ্দীন,সুস্মিতা সাহা রাখিও শরিফুল ইসলাম আরশ কে ক্রিয়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, মোহাম্মদ তোফায়েল আহমেদ তপু ও গিয়াস উদ্দিনকে ছাত্রছাত্রী কল্যাণ বিষয়ক সম্পাদক, নুসরাত জাহান কুসুম কে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, ইন্ঞ্জিঃ সাইফুল ইসলাম মাহবুব কে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মুফতি আনাস বিন ইউসুফ কে সমাজসেবা বিষয়ক সম্পাদক, কাউসার আহমেদ কে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, মোঃ মাসুম বিল্লাহ, তানিয়া আক্তার, জান্নাতুল মাওয়া কে কার্যকরী সদস্য করা হয়।

গত ১২ মার্চ কুমিল্লা কাশবন রিসোর্টে আবেদা নূর ওল্ড স্টুডেন্ট অ্যাসোসিয়েশন ( আনোসা ) কর্তৃক আয়োজিত আবেদা নূর শিক্ষা কমপ্লেক্সের রজতজয়ন্তী ও পূর্ণমিলনী ২০২১ অনুষ্ঠানে আনোসা প্রতিষ্ঠাতা ও সভাপতি ইঞ্জিনিয়ার আতাউর রহমান গনি পূর্বের কমিটি বিলুপ্ত করেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত সবার সাথে আলোচনা সাপেক্ষে আনোসা কে পরিচালনা করার জন্য পরবর্তী ৭ দিনের মধ্যে নতুন কমিটি গঠন করতে আবেদা নূর শিক্ষা কমপ্লেক্সের প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান থেকে দুজন করে প্রতিনিধি নিয়ে মোট ১০ সদস্য বিশিষ্ট একটি সর্বজন গ্রহনযোগ্য সার্চ কমিটি গঠন করা হয়।

সার্চ কমিটি গত এক মাস সকল প্রাক্তন ছাত্র ছাত্রীদের সাথে যোগাযোগ, আলোচনা, পরামর্শ ও মতামত নিয়ে ১২ এপ্রিল ৩১ সদস্য বিশিষ্ট একটি সুন্দর কমিটি ঘোষনা করেন।

যোগাযোগ করা হলে আনোসার সভাপতি ইন্ঞ্জিঃ আতাউর রহমান গনি যথাসময়ে সুন্দর একটি কমিটি উপহার দেওয়ার জন্য সার্চ কমিটি কে ধন্যবাদ এবং ঘোষিত নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে আনোসাকে পরিচালনা করতে সকল আবেদানুরিয়ান ভাই বোনদের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

এক প্রশ্নের জবাবে জনাব ইন্ঞ্জিঃ আতাউর রহমান গনি বলেন,  বড় বড় রোগ, বিপদ -আপদ, এক্সিডেন্ট ও মহামারি মোকাবেলা ও আনোসার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করতে সকল আবেদানুরিয়ানকে ঐক্যবদ্ধ রাখতে নতুন কমিটি কাজ করবে এবং অগ্রাধিকার ভিত্তিতে আনোসা জন্য একটি ওয়েব সাইট বানানোর কাজ ও আনোসার উন্নয়নমূলক কাজ গতিশীল করতে একটি বড় রকমের ফান্ড গঠনের কাজ দ্রুত শুরু করবেন।

তিনি আশাবাদী ১০ সদস্য বিশিষ্ট সার্চ কমিটি সব সময় আনোসা’র পাশে থাকবে।  আবেদানুরিয়ানদের সার্বিক সহযোগিতায় হাজার হাজার সাবেক ছাত্রছাত্রীদের প্রাণের প্রিয় সংগঠন আবেদা নূর ওল্ড স্টুডেন্ট’স এসোসিয়েশন ( আনোসা) আবেদা নূরের সুনাম ও ঐতিহ্য রক্ষায় একযোগে কাজ করবে এবং আনোসা তার অবশিষ্ট লক্ষে পৌছবে, ইনশাআল্লাহ।

আনোসার নব নির্বাচিত সাধারণ সম্পাদক ও ঢাকা ইন্টান্যাশানাল ইউনিভার্সিটির ল্যাঙ্গুয়েজ বিভাগের প্রধান জনাব আনিসুর রহমান নতুন কমিটি ঘোষনা করায় সার্চ কমিটি কে ধন্যবাদ জানিয়ে বলেন, আনোসা একটি অরাজনৈতিক কল্যাণমূলক সংগঠন।  আবেদানুরিয়ানদের কল্যাণে কাজ করাই আনোসা’র প্রধান কাজ।
আনোসা কে শক্তিশালী করতে, আনোসা’র মাধ্যমে আবেদানুরিয়ানদের মধ্যে শক্ত বন্ধন তৈরি করতে কাজ করবে নতুন কমিটি। আমি আনোসাকে শক্তিশালী করতে সবার সহযোগিতা চাই।

আর পড়তে পারেন