মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আজ মহান স্বাধীনতা দিবস: স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৬, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৬ মার্চ) ভোর ৬টায় তারা সাভার স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য ও তিন বাহিনী প্রধান। পরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে স্মৃতিসৌধে ফুল দেন।

এরপর একে একে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ। তাদের শ্রদ্ধা নিবেদেনের পর সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদনের জন্য স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেওয়া হয়।

এর আগে সকালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মিরপুর ক্যান্টনমেন্ট থেকে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রতিবছরই ৩১ বার তোপধ্বনি দেওয়া হলেও এবার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ৫০ বার তোপধ্বনি দেওয়া হয়।

এদিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার ছোট বোন শেখ রেহানা তার সঙ্গে উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে তারা কিছুক্ষণ সেখানে দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

আর পড়তে পারেন