মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

আগেও ‘নিষিদ্ধ স্থানে’ গিয়েছিলেন ক্রিকেটাররা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৬, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্ট :

গত রবিবার শেষ ওয়ানডেতে শোচনীয় হারের পর তিন ক্রিকেটারের (তাসকিন, নাসির, শফিউল) ক্যাসিনোতে যাওয়া এবং টিম ম্যানেজমেন্টের বেঁধে দেওয়া সময়ের অনেক পরে হোটেলে ফেরার ঘটনা নিয়ে তোলপাড় দেশের ক্রিকেটাঙ্গন। বিসিবি ইতিমধ্যে ঘোষণা দিযেছে বিষয়টি তদন্তের।

তবে চলমান দক্ষিণ আফ্রিকা সফরটি তদন্ত করলে এমন আরো ঘটনা বেরিয়ে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। গুঞ্জন আছে, গত রবিবার রাতেই শুধু নয়, এর আগেও ‘নিষিদ্ধ স্থান’ ক্যাসিনোতে গেছেন ক্রিকেটাররা।

সোমবার শেষ ওয়ানডে ভেন্যু ইস্ট লন্ডন থেকে ব্লুফন্টেইনে পৌঁছায় বাংলাদেশ দল। বৃহস্পতিবার রাতে এখানেই হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। চলতি সফরে ব্লুফন্টেইনে একটি টেস্ট ও একটি এক দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ।

জানা গেছে, টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর ব্লুফন্টেইনের একটি ক্যাসিনোতে গিয়েছিলেন বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটার। তাদের মধ্যে ছিলেন তাসকিনও। সেখানে নাকি কিছু সময় জুয়াও খেলেন তিনি। তাসকিন যে জুয়া খেলেছিলেন তার একজন প্রত্যক্ষদর্শীও রয়েছেন- এমনটাই জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া একজন বাংলাদেশি সাংবাদিক।

ব্লুফন্টেইন টেস্ট শেষ হয়ে যায় মাত্র তিন দিনে। এরপর পর্যাপ্ত অবসর হাতে ছিল ক্রিকেটারদের। আর ওই সময়টাতেই তাসকিনসহ চার ক্রিকেটার গিয়েছিলেন ক্যাসিনোতে।

ক্রিকেটারদের বারবার এভাবে ক্যাসিনোমুখী হওয়া মোটেও ভালো লক্ষণ নয় বলে মনে করছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। ক্রিকেটারদের এমন অপ্রীতিকর ঘটনায় বিব্রত বিসিবি।

জানা গেছে, সফর চালাকালে আপাতত বিষয়টি সামনে তুলবে না টিম ম্যানেজমেন্ট। দেশে ফেরার পর টিম ম্যানেজমেন্টের সঙ্গে এ নিয়ে আলোচনায় বসবে বোর্ডের কর্তাব্যক্তিরা। দোষ প্রমাণিত হলে শাস্তির মুখে পড়তে হতে পারে তাসকিনদের।

নিষিদ্ধ স্থানে যাওয়া বা শৃঙ্খলা ভঙ্গের মতো ঘটনা যে এবারই প্রথম, তা নয়। ২০১৫ সালে বিশ্বকাপের মাঝপথে শৃঙ্খলা ভঙ্গের কারণে দেশে ফেরত পাঠানো হয়েছিল পেসার আল আমিনকে। ওই সফরে ক্যাসিনোতে গিয়ে বিপুলভাবে সমালোচিত হয়েছিলেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।
এর আগে শৃঙ্খলা ভাঙার কারণে শাস্তি পেতে হয়েছিল সাকিব আল হাসানকে। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের আগে গভীর রাত পর্যন্ত হোটেলের বাইরে ছিলেন একজন ক্রিকেটার।

আর পড়তে পারেন