সোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আইসিইউতে ভর্তি জটিল জিবিএস সিনড্রোমে আক্রান্ত মাওলানা খালেদ সাইফুল্লাহ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৫, ২০১৭
news-image

মো ঃ  বেলাল হোসাইন ঃ
জীবানু সংক্রামন জনিত জিবিএস (গুলিয়ান-বারি-সিনড্রোম) রোগে আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষনে রয়েছেন চৌদ্দগ্রাম উপজেলার জগন্নাথদিঘী ইউনিয়ন কোদালিয়া গ্রামের আলহাজ্ব মাওলানা খালেদ সাইফুল্লাহ। একই ইউনিয়নের কাকৈরখোলা জামে মসজিদের জুমার খতিব হিসেবে দায়িত্ব পালন করা খালেদ সাইফুল্লাহ জটিল ও অপরিচিত এ রোগে আক্রান্ত হয়ে গত ১৮ ডিসেম্বর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বিগ্রেডিয়ার জেনারেল ডাক্তার ছিদ্দিকী ও ডাক্তার দ্বীন মোহাম্মদের অধীনে আইসিইউতে ভর্তি রয়েছেন।

বর্তমানে তার সম্পূর্ণ চিকিৎসায় প্রায় ৩০ লক্ষাধীক টাকার প্রয়োজন বলে জানায় পরিবার। কিন্তু নি¤œ মধ্যবিত্ত পরিবারের সন্তান হওয়ায় খালেদ সাইফুল্লাহর পরিবারের পক্ষে সর্বোচ্চ চেষ্টা করেও প্রয়োজনীয় টাকা জোগাড় করা সম্ভব হচ্ছে না। পরিস্থিতি এমন দাড়িয়েছে টাকার অভাবে হয়তো আর পৃথিবীর মুখ দেখা হবে না এই বিজ্ঞ আলেমের।

জানা যায়, ৩ মেয়ে ১ ছেলে, স্ত্রী ও পিতা-মাতাকে নিয়ে গড়া সংসারের গ্লানি অনেক কষ্টে এযাবৎ টেনে নিয়ে আসছেন খালেদ সাইফুল্লাহ। সংসারের খরচের চাপ সামলাতে ইমামতি পেশার পাশাপাশি ফেনীতে হাটহাজারী টেইলার্স নামক একটি দোকানও চালাতেন তিনি। হঠ্যাৎ করে গত বেশ কিছুদিন পূর্বে জটিল জিবিএস (গুলিয়ান-বারি-সিনড্রোম) নামক জটিলরোগে আক্রান্ত হয় মাওলানা সাইফুল্লাহ। প্রাথমিকভাবে বিভিন্ন চিকিৎসকের স্বরনাপন্ন হয়ে চিকিৎসা নেন। কিন্তু পরিস্থিতির অবনতি হওয়ায় গত ১৮ ডিসেম্বর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে এখনো পর্যন্ত লাইফ সাপোর্টে রয়েছেন খালেদ সাইফুল্লাহ।

এদিকে মাওলানা খালেদ সাইফুল্লাহর এমন পরিস্থিতিতে দিশেহারা পরিবারটি। তার একমাত্র ছেলে গত ৭দিন ধরে বাবাকে একমাত্র দেখার আশায় দাঁড়িয়ে থাকে আইসিইউর সামনে। খালেদ সাইফুল্লাহর ছোট ভাই মো ঃ শান্ত ভূঁইয়া জানান, ভাইয়ের চিকিৎসার জন্য প্রায় ৩০ লক্ষ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসক। পরিবারের জমি-জামা বিক্রি করেও এতটাকা জোগাড় করা সম্ভব হচ্ছে না। ঢাকা মেডিকেলে ভর্তির পর ডাক্তার তাকে প্রতিদিন ৫টি করে সর্বমোট ২৫টি ইনজেকশান দিতে হবে। ২৫ ডিসেম্বর সোমবার পর্যন্ত ১৫টি ইনজেকশান প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, মধ্যবিত্ত পরিবার হলেও কখনো ভাবেননি এভাবে মানুষের নিকট সহযোগীতা চাইতে হবে। কিন্তু পরিবারের একমাত্র উপার্জনক্ষম বড়ভাইকে বাঁচানোর তাগিতে তাই বাধ্য হয়েই সহযোগীতা চাইতে হচ্ছে বিত্তবান ও সামাজিক সংগঠনগুলোর নিকট। আলহাজ্ব মাওলানা খালেদ সাইফুল্লাহর চিকিৎসায় আর্থিক সহযোগীতা করতে ইচ্ছুকরা সহযোগীতা পাঠাতে পারেন এই নাম্বারে- ০১৮১৬৩১৭৩৯১ (বিকাশ ও রকেট)। অথবা ব্যাংকের মাধ্যমে সহযোগীতা পাঠাতে পারেন এই নম্বরে- একাউন্টের নাম- মো: শাখাওয়াত উল্লাহ, একাউন্ট নাম্বার ১৯১১৫১৩৭৭৬৭, ডাচ বাংলা ব্যাংক, বিজয়নগর শাখা, ঢাকা।

আর পড়তে পারেন