সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

আইপিএল নিয়ে রাজনীতি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ আহমেদ চৌধুরী বলেছেন, কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পর পাকিস্তানের সঙ্গে সবরকম সম্পর্ক ছিন্ন করার পথ হাঁটছে ভারত। আর সে জন্যই পাকিস্তান সুপার লিগের খেলা ভারতে সম্প্রচার বন্ধ।

এমনকী যে ভারতীয় সংস্থা পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচারের দায়িত্বে ছিল তারাও চুক্তি ভঙ্গ করেছে। তিনি বলেন, সব দিক থেকেই পাকিস্তনকে কোণঠাঁসা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত। এবার তাই পাকিস্তানও বদলা নিতে চাইছে। পাকিস্তানের সংবাদ চ্যানেল এআরওয়াই নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ফাওয়াদ চৌধরী জানিয়েছেন, পাকিস্তানে আইপিএল সম্ম্পচারে অনুমতি দেবে না সরকার।

ফাওয়াদ চৌধুরী বলেছেন, পাকিস্তান ক্রিকেটের প্রতি ভারতের আচরণ মেনে নেওয়া যায় না। ভারতের সরকার ও বিভিন্ন কর্পোরেট সংস্থা মিলে পাকিস্তান সুপার লিগ ভারতে সম্প্রচার বন্ধ করেছিল। তার পর আমরা পাকিস্তানে আইপিএল সম্প্রচার হতে দেব, এটা আশা না করাই ভাল।

আমাদের ক্রিকেটাররা আইপিএলে খেলে না। আশা করব দেশের স্বার্থে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা সরকারের এই সিদ্ধান্ত মেনে নেবে। উল্লেখ্য, পিএসএল ২০১৯ সম্প্রচারের স্বত্ত্ব ছিল আইএমজি-রিলায়েন্সের হাতে। কিন্তু পুলওয়ামায় নৃশংস জঙ্গিহানার পর রিলায়েন্স চুক্তি বাতিল করে তারা। কিন্তু পাকিস্তানে আইপিএলের সম্প্রচার না হলে চূড়ান্তভাবেই ভারতের বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়তে হতে পারে।

আর পড়তে পারেন