মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আইপিএলের এবারের চ্যাম্পিয়ন দল পাচ্ছে ১৫ কোটি রুপি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৩, ২০১৯
news-image

 

স্পোর্টস ডেস্ক :

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে চ্যাম্পিয়ন দল পাচ্ছে ১৫ কোটি রুপি। যেখানে রানার্সআপ দলের জন্য ধার্য করা হয়েছে ১০ কোটি রুপি এবং প্লে-অফে খেলা বাকি দুই দল পাবে ৫ কোটি রুপি।

এখানেই শেষ নয়, প্লে-অফ রাউন্ডের প্রতিটি ম্যাচের সেরা খেলোয়াড় পাবেন ৫ লাখ রুপি। আর লিগ পর্যায়ে এই অর্থের পরিমাণ ১ লাখ। প্রতি ম্যাচের সেরা ক্যাচ এবং সর্বোচ্চ ছয় হাঁকানোর পুরষ্কারও থাকছে টুর্নামেন্টে।

প্রতি ম্যাচে সেরা ক্যাচ লুফে নেয়া ফিল্ডার এবং বেশি ছয়ের মালিক ব্যাটসম্যানও পাবেন ১ লাখ করে রুপি। পুরো টুর্নামেন্টে সবথেকে সেরা ক্যাচ লুফে নেয়া ক্রিকেটার পাবেন ১০ লাখ রুপি। অপরদিকে আসরের সর্বোচ্চ ছয় হাঁকানো ক্রিকেটারকেও দেয়া হবে সমপরিমাণ অর্থ।

টুর্নামেন্টের সেরা স্টাইলিশ ক্রিকেটারের জন্যও থাকছে ১০ লাখ রুপি অর্থ পুরস্কার। একই সাথে সেরা শট খেলা ব্যাটসম্যান এবং উদীয়মান ক্রিকেটার পাচ্ছেন ১০ লাখ রুপি। পাশাপাশি আসরে সবথেকে বেশি পয়েন্ট অর্জন করার ক্রিকেটারকেও দেয়া হবে সমান অর্থ পুরস্কার।

আইপিএল ১২ এর পুরস্কার তালিকা : চ্যাম্পিয়ন- ১৫ কোটি রুপি। রানার্স আপ- ১০ কোটি রুপি। প্লে অফে খেলা দুই দল- ৫ কোটি রুপি।প্লে অফ ম্যাচের সেরা- ৫ লাখ রুপি। প্রতি ম্যাচের সেরা ক্রিকেটার, সেরা ক্যাচ ও ম্যাচের সর্বোচ্চ ছক্কা হাঁকানোরা পাবেন ১ লাখ রুপি। মৌসুমের সেরা ক্যাচ, সর্বোচ্চ ছক্কার মালিক, দ্রুততম ফিফটি এবং স্টাইলিশ ক্রিকেটার প্রত্যেকে পাবেন ১০ লাখ রুপি।

এ ছাড়াও ১০ লাখ রুপির তালিকাতে আছে সেরা শট খেলা ব্যাটসম্যান, সেরা উদীয়মান খেলোয়াড় এবং টুর্নামেন্টের সবচেয়ে দামী খেলোয়াড়।

আর পড়তে পারেন