রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

অসাধু পন্থা অবলম্বনকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্টে ব্যবস্থা নেয়া হবে -উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৫, ২০১৭
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা সংক্রান্ত দ্বিতীয় দফায় প্রস্তুতিমূলক সভার অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।
তিনি আসন্ন জেএসসি ও জেডিসি পরীক্ষা-২০১৭ অবাধ, সুষ্ঠু সুন্দর ও নকল মুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন এবং পরীক্ষা সংক্রান্ত সকল পরিকল্পনা ও সভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নে সকলের সহযোগীতা কামনা করেন।
ইউএনও শারমিন আক্তার আরো বক্তব্যে বলেন, পরীক্ষার সময় কেন্দ্রে পুলিশ ও ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবে। প্রয়োজনে অসাধু পন্থা অবলম্বনকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্টে ব্যবস্থা নেয়া হবে। তিনি জেএসসি, জেডিসি পরীক্ষায় কম বয়সের কোমলমতি শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। তারা যাতে মনোরম পরিবেশে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে সেই পরিবেশ নিশ্চিত করতে হবে। পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নিশ্চিত করার লক্ষ্যে নীতিমালা মেনে সকলকে কেন্দ্রে পরিদর্শন করার আহŸান জানান।
কেন্দ্র নামে অতিরিক্ত অর্থ না নেয়ার নির্দেশ দিয়ে ইউএনও শারমিন আক্তার বলেন, কেন্দ্র ফির নামে সরকারের নির্দেশনার বাইরে কোন প্রকার অর্থ নেয়া যাবে না। অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে কোনো অভিযোগ পেলে কেন্দ্র সচিবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী আবদুল ওয়াহিদ মো. সালেহ, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার আমরাফুল আলম, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আহমদ, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.শাহ জালাল, জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মোহন, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহমদ, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ উল্লাহ, ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার মো. আবুল কালাম প্রমুখ।
উপজেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মাদরাসার প্রধান শিক্ষকগণ ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহের কমিটির সদস্যবৃন্দ, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মতলব উত্তর উপজেলায় ৯টি জেএসসি ও ২টি জেডিসি পরীক্ষা কেন্দ্র। জেএসসি পরীক্ষায় ৫ হাজার ৮২৮জন ও জেডিসি পরীক্ষায় ৫শ’ জন পরীক্ষায় অংশগ্রহণ করবে।

আর পড়তে পারেন