বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের কার্যনির্বাহী পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০২০
news-image

 

মোঃ রাসেল আহম্মেদঃ

অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব (আয়েবপিসি) কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাতে অনলাইনে এই সভা অনুষ্ঠিত হয়। বর্তমান পরিস্থিতি বিবেচনায় সংগঠনের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে উক্ত সভা আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দীপ এর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক জহুর উল হক এর পরিচালনায় অনলাইন সভায় বেশকিছু গুরুত্বপূর্ণ সিন্ধান্ত গৃহীত হয়।

বিশেষ করে সংগঠনে নতুন সদস্য অন্তর্ভুক্ত করনে বিশেষ সর্তকতা অবলম্বন করা সহ পূর্বের সাংবাদিকতায় অভিজ্ঞতা যাচাই বাছাই করে সদস্য অনুমোদন করা হবে।

আসছে ১লা নভেম্বর পর্তুগালে কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা ও ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে। যদি পারিপার্শ্বিক কোন কারনে সভা ও কাউন্সিল অনুষ্ঠিত না হতে পারে তবে তা অনলাইনে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে কোন পদে একের অধিক প্রার্থী থাকলে ভোটের মাধ্যমে নির্বাচিত করা হবে আর যদি একাধিক প্রার্থী না থাকে তাহলে একজনে নাম প্রস্তাব করবে এবং অনন্য সকল সদস্য হ্যাঁ না ভোটের মাধ্যমে নির্বাচিত করবে।

সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকান্ড এবং বিভিন্ন পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। ইউরোপের বিভিন্ন দেশে অবস্তানরত সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি লন্ডনের মাহাবুব সুয়েদ, সহ-সভাপতি বেলজিয়ামের ফারুক আহমদ মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক জহুর উল হক, যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মোঃ রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইতালির আসলামুজ্জামান, সাইফুল ইসলাম মুন্সী, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি, হাঙ্গেরির জেরিন ফাতেমা সাইপ্রাসের মো: মাহফুজুল হক চৌধুরী, গ্রীসের ড: আল আমিন প্রমুখ।

অনলাইন এই সভার সার্বিক সহযোগিতায় ছিলেন, সংগঠনের সহ-সভাপতি মাহাবুব সুয়েদ, প্রচার সম্পাদক মোঃ রাসেল আহম্মেদ এবং তথ্য ও গবেষণা সম্পাদক ইতালির আসলামুজ্জামান।

আর পড়তে পারেন