মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

অবহেলিত জনগোষ্ঠির কল্যাণে কাজ করা বিত্তবানদের নৈতিক দায়িত্ব -ড. মোশাররফ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৫, ২০১৮
news-image

 

এম এইচ বিপ্লব সিকদার :
একটি আলোকিত সমাজ গঠনে বিত্তবানদের সেবার মনোভাব নিয়ে এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান জানিয়েছেন, বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, বঞ্চিত ও অবহেলিত জনগোষ্ঠির কল্যাণে নিজেদের সম্পৃক্ত রাখা বিত্তবানদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। সেই দায়িত্ববোধ থেকেই মানুষের কল্যাণে সমাজের ধনিক শ্রেণীর লোকদের আরো বেশী অংশগ্রহণ অপরিহার্য। পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে মূল স্রোতধারায় এগিয়ে নিতে সকলের নৈতিকতবোধকে আরো জাগ্রত করতে হবে, জনকল্যাণমূখী কাজে নায়কোচিত ভূমিকা রাখতে হবে। তাহলেই আমরা অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছতে সক্ষম হবো।

তিনি মঙ্গলবার রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারে ড. মোশাররফ ফাউণ্ডেশনের ইফতার মাহফিল বক্তৃতাকালে এইসব কথা বলেন। উল্লেখ্য, তিনি ফাউণ্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

ইফতার মাহফিলের আগে জনকল্যাণে ড. মোশাররফ ফাউণ্ডেশনের উন্নয়ন ও সেবাধর্মী কর্মকাণ্ডের একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। ফাউণ্ডেশনের উদ্যোগে কুমিল্লার দাউদকান্দি ও তিতাস উপজেলাসহ বিভিন্ন এলাকায় ২ টি কলেজ, ৩ টি হাইস্কুল এবং ১ টি দাখিল মাদরাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করা হয়েছে। এইসব শিক্ষা প্রতিষ্ঠান এলাকার শিক্ষাব্যবস্থাকে সমৃদ্ধ করেছে। এছাড়াও ফাউণ্ডেশন দারিদ্র্য বিমোচন, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান, গরীবদের মধ্যে রিক্সা বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও আত্মকর্মসংস্থানের জন্য বৃত্তিমূলক শিক্ষাদানের মাধ্যমে বেকারত্ব দূরীকরনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

ফাউণ্ডেশনের সেবার পরিধি বাড়ানোর দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন ড. খন্দকার মোশাররফ হোসেন। এই প্রতিষ্ঠানকে আজকের অবস্থানে এগিয়ে নিয়ে সহযোগিতা করার জন্য সকলকে তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

মিলাদ মাহফিলে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি এবং সমৃদ্ধির জন্য বিশেষ মুনাজাত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং ফাউণ্ডেশনের পরিচালক ড. খন্দকার মারুফ হোসেন ও খন্দকার মাহবুব হোসেন, সদস্য মিঞা মো. মিজানুর রহমান, একেএম শামসুল হক, জসিমউদ্দিন আহমেদ,আবুল হাসেম চেয়ারম্যান, দেলোয়ার হোসেন মিয়াজী, নুর মোহাম্মদ সেলিম সরকার, নুরুল আমীন নাঈম সরকার, রমিজ উদ্দিন লন্ডনী, আজহারুল হক শাহিন, সলিমুল্লাহ মোহাম্মদ, আ: মতিন, ভিপি জাহাংগীর আলম, ভিপি শাহাবুদ্দিন ভূইয়া, আরিফ মাহামুদ, ডা. শাহিদুল হাসান বাবুল, এনামুল হক সফর তালুকদার, জহিরুল ইসলাম, আবুইউসুফ নয়ন, এড. সাইফ উদ্দিন রতন, মাহমুদুল হাসান বিপ্লব, রোমান খন্দকার, আকিল মাহমুদ, ও আল-আমীন সরকার প্রমূখ।

আর পড়তে পারেন