সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

অনিয়মের অভিযোগে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বদলি

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৬, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুর আলম সুমনকে বদলি করা হয়েছে। সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের এক আদেশে তাকে বদলি করা হয়েছে।

গত কয়েকদিন যাবৎ বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ গ্রাম্য চিকিৎসকদের কাছ থেকে তার ঘুষ গ্রহণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

কুমিল্লা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন বদলি বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্য অধিদপ্তরের এক আদেশে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুর আলম সুমনকে ডিজি অফিসে বদলি করা হয়েছে।

এলাকাবাসী জানায়, ডা. শাহীনুর আলম সুমন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসাবে যোগদান করার পর থেকেই দুর্নীতি শুরু করেন। তিনি রোগীদের সঙ্গে দুর্ব্যবহার, অপ্রয়োজনীয় টেস্ট দিয়ে কমিশন গ্রহণ, চিকিৎসাপত্রে নির্দিষ্ট ওষুধ লিখতে বাধ্য করা, পল্লী চিকিৎসকদের চেম্বার পরিদর্শনের নামে হয়রানী, হাসপাতালে বহিঃ বিভাগ ও আন্তঃ বিভাগের অধিকাংশ পরীক্ষা তার নির্দেশিত ডায়গনিষ্টিক সেন্টারে করা। যেসব ডায়গনিষ্টিক মাসোহার দেয় শুধু তাদের প্রতিনিধিরাই হাসপাতালে প্রবেশ করতে পারে। একই অবস্থা ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের বেলায়ও।

হাসপাতালটিতে তার ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত করেন বলে এলাকাবাসী জানান। তার বদলি হওয়ায় দাউদকান্দিবাসী স্বেচ্ছাচারিতার হাত থেকে রক্ষা পেয়েছে। এ ব্যাপারে ডা. শাহীনুর আলম সুমনের মোবাইল বন্ধ থাকায় তাঁর বক্তব্য নেয়া যায়নি।

আর পড়তে পারেন